দরিদ্র পরিবারে বাসমাহ ফাউন্ডেশনের খাবার বিতরণ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২০, ১৬:৩৩

রাজধানীর মোহাম্মদপুরের কয়েকটি বস্তিতে বাসমাহ ফাউন্ডেশনের উদ্যোগে প্রায় দুশো দরিদ্র পরিবারের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। মোহাম্মদপুর নবোদয় এলাকার কয়েকটি বস্তিতে বাসমাহ ফাউন্ডেশনের নতুন প্রজেক্ট বাসমাহ ফুডের এই সেবা কার্যক্রম পরিচালিত হয়।

এ বিষয়ে বাসমাহ সেচ্ছাসেবক টিমের অন্যতম সমন্বয়ক মোহাম্মদ আমিন জানান, দরিদ্র ও অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে বাসমাহ ফাউন্ডেশন। দীর্ঘদিন থেকেই সারাদেশেই দুঃখী মানুষের পাশে দাঁড়াচ্ছে স্বেচ্ছাসেবী সংস্থাটি। বিশেষ করে, রোহিঙ্গা ক্যাম্প, ঝড়ে ক্ষতিগ্রস্ত আম্পান এলাকাসহ যেখানেই মানবতার ডাক আসছে সেখানে ছুটে যাচ্ছে বাসমাহ ফাউন্ডেশন। সম্প্রতি অসহায় দরিদ্র মানুষের মাঝে তৈরি খাবার বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয় এবং এটি আমাদের প্রথম প্রকল্প।

এখানে এসে কেমন অভিজ্ঞতা হলো, এই বিষয়টি জানতে চাইলে আমিন জানান, এখানে এসে আমরা যে দৃশ্য দেখেছি, তাতে মনে হয়েছে, প্রয়োজনের তুলনায় আমাদের সামর্থ্য খুবই সীমিত। সমাজের বিত্তবানরা যদি এ সকল দরিদ্র ও অনাহারী-অর্ধাহারে মানুষের পাশে এগিয়ে আসেন তাহলে সত্যিই অসহায় এবং দরিদ্র মানুষের জন্য আমরা ভালো কিছু করতে পারবো।

তিনি আরও জানান, বাসমাহ ফাউন্ডেশনের এ প্রকল্প ক্রমান্বয়ে আরও বৃদ্ধি পাবে। বিশেষ করে পথশিশু, নিম্নআয়ের মানুষের জন্য এই প্রকল্পটি আরও বড় পরিসরে পরিচালনা করার চিন্তা করা হচ্ছে। কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনালসহ বিভিন্ন এলাকার নিম্নবিত্ত মানুষের দ্বারে দ্বারে এই সেবা কার্যক্রম পৌঁছে দিতে সকলের দোয়া ও সহযোগিতা চায় স্বেচ্ছাসেবী এ প্রতিষ্ঠানটি।

(ঢাকাটাইমস/১৮জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :