আপডেট পেলো পোকো ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২০, ০৮:১৯

নতুন আপডেট পেলো পোকো ফোন। পোকো ফোনের এক্স২ মডেলে এমআইইউআই ১২ আপডেট এসেছে। পোকো এক্স২ ব্যবহারকারীরা টুইটারে এই খবর জানিয়েছে। অনেকদিন থেকেই এই ফোন ব্যবহারকারীরা এমআইইউআই আপডেটের জন্য অপেক্ষা করেছিল। নতুন এই ওটা আপডেটের ভার্সন নম্বর এমআইইউআই ১২.০.১.০ কিউজিএইচআইএনএক্সএম। এর সাইজ ৮১৩ এমবি।

যদিও পোকো এর তরফে এই আপডেট সবার জন্য আনা হয়েছে কিনা তা জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে কিছুজন পেয়েছে মানে এই আপডেট একটু দেরিতে হলেও সবার কাছে পৌঁছে যাবে। আপনারা এই নতুন আপডেটের নোটিফিকেশন পেয়ে যাবেন। এছাড়াও ফোনের সেটিং থেকেও আপডেট চেক করতে পারেন।

এমআইইউআই এর এই দ্বাদশ ভার্সনে ফ্রেশ ইউআই, নতুন অ্যানিমেশন, ফাস্ট নেভিগেশন, পার্সোনাল ডেটা সিকিউরিটি ফিচার, নতুন লাইভ ওয়ালপেপার ইত্যাদি দেখতে পাওয়া যাবে। সাথে এমআইইউআই ১২ তে পাবেন লক স্ক্রিনে ডায়নামিক ক্লক, অলওয়েজ অন স্ক্রিন ডায়নামিক ওয়ালপেপারের মত ফিচার। এছাড়া ক্যামেরা, ডিজাইন, ডার্ক মোড ইত্যাদিতে কিছু পরিবর্তন এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১০-এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে।

পোকো এক্স২ পোকো এক্স২ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। আবার এর আসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্জ। সুরক্ষার জন্য এই ফোনের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। পোকো এক্স ২ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ জি প্রসেসর দেওয়া হয়েছে। যার ক্লক স্পিড ২.২ গিগাহার্টজ। এর সঙ্গে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬১৮ ব্যবহার করা হয়েছে।

এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এর সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এতে সনি আইএমএক্স ৬৮৬ সেন্সর দেওয়া হয়েছে। আবার পিডিএএফ সাপোর্ট করে। আবার ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর আছে। এই ফোনের সামনে আছে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পোকো এক্স ২ ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১.০.৩ কাস্টম ওএস এর সাথে এসেছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :