শক্তিশালী ব্যাটারির ফোন এনে ফিরলো জিওনি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২০, ০৮:৫৭

শক্তিশালী ব্যাটারির ফোন বাজারে এনে ফিরলো চীনের জিওনি। প্রতিষ্ঠানটি দীর্ঘদিন বাজারে ফোন আনেনি। দীর্ঘদিন পর বাজারে এলো জিওনির নতুন ফোন ম্যাক্স।

দেড় বছর পর বাজারে আসা জিওনি ম্যাক্স ফোনে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এতে অক্টাকোর প্রসেসর ও ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

ভারতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ৫,৯৯৯ রুপি। ফোনটি রয়্যাল ব্লু কালারে লঞ্চ হয়েছে।

জিওনি ম্যাক্স ফোনে আছে ৬.১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ এবং পিক্সেল রেজুলেশন ১৫৬০ x ৭২০। ডিসপ্লের সুরক্ষার জন্য এখানে ২.৫ডি কার্ভাড গ্লাস স্ক্রিন প্রটেকশন দেওয়া হয়েছে। ফোনটিতে পাবেন ১.৬ গিগাহার্টজ স্প্রেডট্রাম ৯৮৬৩এ অক্টা কোর প্রসেসর। ফোনটিতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ বিকল্প পাবেন। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০।

ফটোগ্রাফির জন্য জিওনি ম্যাক্স ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, এছাড়াও আছে একটি ডিজিটাল ক্যামেরা। এর সাথে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। এই ক্যামেরায় এএফ ডুয়াল ক্যামেরা বোকে মোড, নাইট মোড, বিউটি মোড, স্লো মোশন ভিডিও সাপোর্ট করে। ভিডিও কলিং ও সেলফির জন্য এখানে পাবেন ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডুয়েল সিমের এই ফোনে পাবেন ফেস আনলক ফিচার।

ফোনটিতে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট। ফোনটির ওজন ১৮৫ গ্রাম।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা