ক্লেমনের উদ্যোগ

বাড়ির ছাদেই হবে খেলার মাঠ-বাগান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১১:১৪

ভবিষ্যৎ প্রজন্ম বেড়ে উঠছে চার দেয়ালের মাঝে। খেলার মাঠ ও প্রকৃতির সানিড়বধ্য পাওয়ার সুযোগ দিন দিন কমে যাওয়ায় শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ ব্যাহত হচ্ছে। এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে ক্লেমনের উদ্যোগে চালু হলো ‘ক্লেমন চিন্তার ফ্রেশনেস’।

উদ্যোগটি সম্পর্কে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এজিএম, ব্র্যান্ড মার্কেটিং মাইদুল ইসলাম জানান, ‘ভবিষ্যৎ প্রজন্মের বিকাশে ‘ক্লেমন চিন্তার ফ্রেশনেস’ একটি অনন্য উদ্যোগ। এই কর্মসূচির আওতায় শিশু-কিশোরদের খেলাধুলা ও প্রকৃতির সানিড়বধ্য পাওয়ায় যে সহজাত আকাঙক্ষা তা অনেকাংশেই পূরণ হবে। এবার বাড়ির ছাদেই হবে খেলার মাঠ।’

ক্লেমন কর্তৃপক্ষ অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করেছে- বর্তমান সময়ে শহরের বেশিরভাগ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ ব্যাহত হওয়ার প্রধান কারণ তাদের চার দেয়ালে আবদ্ধ জীবন। শিশুরা খেলার জন্য মাঠ পায় না। ছোটাছুটি বা দৌড়াদৌড়ি করার জায়গা পায় না। পায় না প্রকৃতির সানিড়বধ্য। নেই বন্ধুদের সাথে বাইরে ঘুরতে যাওয়ার সুযোগও। শিশুদের জীবন হয়ে উঠছে গ্যাজেট ও ইলেকট্রনিকস ডিভাইস নির্ভর, যা ওদের শারীরিক ও মানসিক বিকাশে সঠিক ভূমিকা রাখতে ব্যর্থ হচ্ছে। শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য নিয়ে গবেষণাকারী বিভিন্ন প্রতিষ্ঠানের রিপোর্টে, শিশুদের নিয়মিত খেলাধুলা করা, ব্যায়াম করা ও প্রকৃতির সানিড়বধ্যে বড় হওয়ার ওপর জোর দেওয়া হয়েছে। অথচ দিন দিন শহরগুলোতে খেলার মাঠ সংকুচিত হয়ে পড়ায় শিশুদের ভবিষ্যৎ নিয়ে তাদের অভিভাবকেরা হয়ে উঠছেন উদ্বিগ্ন। একটি দায়িত্বশীল কোমল পানীয়ের ব্র্যান্ড হিসেবে ক্লেমনও উদ্বেগ প্রকাশ করে বিষয়টি নিয়ে। ক্লেমন বিশ্বাস করে চিন্তার ফ্রেশনেস থাকলে, দেশ ও সমাজের জন্য অনেক কিছুই করা সম্ভব। এরই মাঝে ক্লেমনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় ঢাকার গ্রিন রোড এলাকায় একটি বাড়ির ছাদ শিশুদের খেলার উপযোগী করে সুন্দরভাবে তৈরি করে দেওয়া হয়েছে।

আপনারাও যদি এমনটা চান, তাহলে আজই যোগাযোগ করতে পারেন ক্লেমন কর্তৃপক্ষের সাথে। ক্লেমনের ফেইসবুক পেইজ f/clemoncleardrink- এ জানান আপনার পরিকল্পনার কথা। আপনার চিন্তার ফ্রেশনেসকে ক্লেমন বাস্তবে রূপ দিয়ে সবার মাঝে ছড়িয়ে দেবে অফুরন্ত ফ্রেশনেস। আপনার বাড়ির ছাদ শিশুদের খেলার উপযোগী করে দেওয়া হবে ক্লেমনের ব্যবস্থাপনায়। কারণ ক্লেমন বিশ্বাস করে প্রতিটি বাড়ির ছাদ হবে এক একটি খেলার মাঠ ও বাগান।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

সোনালী ব্যাংকের সঙ্গে স্বেচ্ছায় একীভূত হচ্ছে বিডিবিএল

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভ্যাল মঙ্গলবার শুরু

চাঁদপুরে সোশ্যাল ইসলামী ব্যাংকের রেমিট্যান্স গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

চামড়া শিল্পের উন্নয়নে করণীয় নির্ধারণ করা হয়েছে: শিল্পমন্ত্রী

ন্যাশনাল ব্যাংকের হারানো গৌরব ফিরিয়ে আনা হবে

ফের বাড়ল সোনার দাম, প্রতি ভরি এক লাখ ১৭ হাজার টাকা

সরকারের আর্থিক সম্পদের দক্ষ ব্যবহার নিশ্চিতে অডিট কার্যক্রমকে ফলপ্রসূ করার তাগিদ

ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

সিটি ব্যাংক ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর

এই বিভাগের সব খবর

শিরোনাম :