নারী দলের প্রধান নির্বাচক হলেন সাবেক ক্রিকেটার মঞ্জুরুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২০, ১৪:২২ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৪:০২

বাংলাদেশ নারী জাতীয় দলের প্রধান নির্বাচেকের খালি পদে নিয়োগ পাচ্ছেন সাবেক বাঁহাতি পেসার মঞ্জুরুল ইসলা্ম। ইতোমধ্যে বিসিবির নারী বিভাগ থেকে তার নাম সুপারিশ করা হয়েছে। সুযোগ পেয়ে নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন মঞ্জুরুল।

সর্বশেষ এই পদে ছিলেন জাতীয় দলের আরেক সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আতহার আলি খান। তার বিদায়ের পর নারী দলের নির্বাচকের পদটি বেশ কিছুদিন ধরেই ফাঁকা পড়েছিল। আগামী ১ নভেম্বর থেকে দায়িত্ব বুঝে নেওয়ার কথা মঞ্জুরুল ইসলামের।

এ প্রসঙ্গে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল ইসলাম চৌধুরী নাদেল ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাচকে বলেন, ‘আমরা তাকে (মঞ্জুরুল ইসলাম) আমাদের নারী দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছি। সে এক বছরের চুক্তিতে কাজ করবে যা ১ নভেম্বর থেকে শুরু হবে বলে আশা করছি। তার কাজ মূল্যায়ন করেই পরবর্তীতে চুক্তির মেয়াদ বাড়ানো হবে।’

এশিয়ান ক্রিকেট কাউন্সিলে ডেভলপমেন্ট বিভাগে কাজ করার অভিজ্ঞতা আছে মঞ্জুরুলের। বাংলাদেশ দলের হয়ে সর্বমোট ৫১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটার কাজ করেছেন চীন ও থাইলান্ডের নারী দল নিয়ে। বাংলাদেশের মেয়েদের দল নির্বাচনের দায়িত্ব পেয়ে সেই অভিজ্ঞতাই কাজে লাগাতে চান মঞ্জুরুল।

৪০ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার জানান, ‘নারী দল নিয়ে কাজ করার অভিজ্ঞতা আমার নতুন নয়। আমি চীনের নারী দল নিয়ে কাজ করেছি। সেখানে জাতীয় দল থেকে স্কুল, কলেজের নারী দলও আমার অধীনে ছিল।’

‘আমার সঙ্গে সরাসরি কাজ করেছে এমন চীনের দুজন নারী ক্রিকেটার অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগেও খেলেছে। এছাড়াও থাইল্যান্ডে নারী ক্রিকেটের ডেভলপমেন্ট নিয়েও কাজ করেছি এসিসিতে থাকার সময়টাতে। আমি বলবো চীনের যে অভিজ্ঞতা, সেটি আমি কাজে লাগাবো।’- সাথে যোগ করেন মঞ্জুরুল।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :