শীতের আগমনী বার্তায় বাড়ছে লেপ-তোষক বিক্রি

শায়লা পারভীন, তাড়াশ (সিরাজগঞ্জ)
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২০, ১৩:২২

শীতের আগমনী বার্তায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় লেপ-তোষক বিক্রি বেড়েছে। লেপ-তোষক তৈরিতে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে উপজেলার কারিগরদের। বিক্রি বাড়ায় বেজায় খুশি তারা।

উপজেলার বিভিন্ন হাট-বাজারে গিয়ে দেখা গেছে, ব্যবসায়ীরা লেপ-তোষক মজুদ করে রেখেছেন বিক্রির জন্য। তাছাড়া নতুন নতুন লেপ-তোষক তৈরি করছেন খরিদদাররা।

উপজেলার পৌর শহর, নওগাঁ বাজার, খালখুলা বাজার, গুল্টা বাজার ও রানীরহাট বাজারসহ বিভিন্ন বাজারে লেপ-তোষক তৈরির কারিগরদের আগের তুলনায় ব্যস্ততা বেড়েছে।

তাড়াশ উপজেলা পৌরসভা এলাকার লেপ-তোষক ব্যবসায়ী আবুল বাশার জানান, এরই মধ্যে ক্রেতারা নিজ নিজ পরিবারের সদস্যদের জন্য লেপ-তোষক, বালিশসহ শীতবস্ত্র বানাতে দিচ্ছেন ও অনেকেই আবার বানিয়ে নিয়েছেন। তবে লেপ-তোষক তৈরির কাঁচামাল তুলা ও কাপড়ের দাম একটু চড়া।

বাজারে প্রতি কেজি গার্মেন্টস তুলা (সাদা) ৬০ থেকে ১২০ টাকা, গার্মেন্টস তুলা (কালো) ৩০ থেকে ৬০ টাকা, শিমুল তুলা ৬০০ থেকে ৬৫০ টাকা, কার্পাস তুলা ২০০ থেকে ২৫০ টাকায় বেচাকেনা হচ্ছে।

উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁ বাজারের ব্যবসায়ী প্রদীপ কর্মকার জানান, এ বছর লেপ-তোষক তৈরিতে গত বছরের চেয়ে তিনশত থেকে চারশত টাকা বেশি লাগছে। তাছাড়া একটি তোষক এক হাজার ২০০ থেকে দুই হাজার টাকায় বিক্রি হচ্ছে ও উন্নতমানের একটি জাজিম তিন হাজার থেকে পাঁচ হাজার টাকায় বিক্রি হয়।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :