মেহেদীর অলরাউন্ড নৈপুণ্যে রাজশাহীর নাটকীয় জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১৭:৪০ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ১৭:০৮

ব্যাট হাতে হাফ সেঞ্চুরি করার পর বল হাতেও চমক দেখিয়েছেন শেখ মেহেদী হাসান। তার অলরাউন্ড নৈপুণ্যে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ২ রানে হারিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। মেহেদী ব্যাট হাতে ৩২ বলে ৫০ রান করেন। বল হাতে নিয়েছেন একটি উইকেট। যার কারণে ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কারও উঠেছে মেহেদীর হাতে।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর দেয়া ১৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ রান করে মুশফিকুর রহিমের দল ঢাকা।

ইনিংসের শেষ দুই ওভারে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল ৩০ রান। ফরহাদ রেজার করা ১৯তম ওভারে তিনটি ছক্কা হাঁকান মুক্তার আলী। এই ওভার থেকে আসে ২১ রান। শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। কিন্তু শেখ মেহেদীর করা এই ওভার থেকে আসে ৬ রান।

ঢাকা ব্যাটিংয়ে নেমে দলীয় ১৯ রানে ওপেনার তানজিদ হাসানকে হারায়। ১১ বলে ১৮ রান করে রান আউট হন তিনি। অপর ওপেনার ইয়াসির আলী ৮ বলে ৯ করে বিদায় নেন। ওয়ানডাউনে নামা নাঈম শেখ দলের রান দ্রুত এগিয়ে নেয়ার চেষ্টা করছিলেন। কিন্তু ১৭ বলে ২৬ রান করে রনি তালুকদারের হাতে ধরা পড়েন তিনি।

এরপর মুশফিকুর রহিম ও আকবর আলীর জুটি ভালো জমেছিল। তারা দুজনে ৭১ রানের পার্টনারশিপ গড়েন। ২৯ বলে ৩৪ রান করে ফিরে যান আকবর। ১৮তম ওভারে স্কুপ করতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন মুশফিক। পরে মুক্তার আলী ১৬ বলে ২৭ রান করলেও দলের জয় নিশ্চিত করতে পারেননি। সাব্বির রহমান ৭ বলে ৫ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান করে রাজশাহী। দলীয় ৬৫ রানে ৫ উইকেট হারালেও পরে নুরুল হাসান সোহান ও শেখ মেহেদীর ঝোড়ো ব্যাটিংয়ে ঢাকার সামনে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় তারা।

২০ বলে ৩৯ করেন সোহান। আর মেহেদী ৩২ বলে ৩টি চার ও চারটি ছক্কার সাহায্যে ৫০ রান করেন। এর আগে শুরুর দিকে ওপেনার আনিসুল ইসলাম ইমন ২৩ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস খেলেন।

ঢাকার বোলারদের মধ্যে পেসার মুক্তার আলী ৪ ওভারে ২২ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন। এছাড়া মেহেদী হাসান রানা ১টি, নাসুম আহমেদ ১টি ও নাঈম হাসান ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ২ রানে জয়ী মিনিস্টার গ্রুপ রাজশাহী।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: ১৬৯/৯ (২০ ওভার)

(শান্ত ১৭, আনিসুল ৩৫, রনি ৬, আশরাফুল ৫, ফজলে মাহমুদ ০, সোহান ৩৯, শেখ মেহেদী ৫০, ফরহাদ রেজা ১১, আরাফাত সানি ০, মুকিদুল ০, ইবাদত ০*; রুবেল ০/২৯, রানা ১/৩১, নাসুম ১/৪১, মুক্তার ৩/২২, নাঈম হাসান ১/৩২, সাব্বির ০/১১)।

বেক্সিমকো ঢাকা: ১৬৫/৫ (২০ ওভার)

(তানজিদ ১৮, ইয়াসির ৯, নাঈম শেখ ২৬, মুশফিক ৪১, আকবর ৩৪, সাব্বির ৫*, মুক্তার ২৭*; শেখ মেহেদী ১/২২, ইবাদত ১/৩৬, মুকিদুল ০/৩৫, আরাফাত সানি ১/৩৮, ফরহাদ রেজা ১/৩৩)।

ম্যাচ সেরা: শেখ মেহেদী (মিনিস্টার গ্রুপ রাজশাহী)।

(ঢাকাটাইমস/২৪ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :