নিম্ন আদালতেও জামিন পেলেন নিক্সন চৌধুরী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০২০, ১৩:৫১ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২০, ১৩:৩০

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে করা মামলায় হাইকোর্টে জামিনের পর এবার ফরিদপুরের জজ কোর্ট থেকেও জামিন পেয়েছেন ফরিদপুর-৪ আসনের (স্বতন্ত্র) সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন।

ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সেলিম মিয়ার আদালত মঙ্গলবার বেলা ১১টায় দুই হাজার টাকা মুচলেকা নিয়ে তাকে জামিন দেন।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা নির্বাচনের সময় এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে। পরে বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করেন ফরিদপুর-৪ আসনের তরুণ এই সাংসদ।

সংবাদ সম্মেলনে নিক্সন চৌধুরী অভিযোগ করেন, তার বক্তব্য সুপার এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়েছে। এ কাজের জন্য তিনি তার শত্রুপক্ষকে অভিযুক্ত করেন।

নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ১৫ অক্টোবর নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ফরিদপুরের চরভদ্রাসন থানায় মামলা করে উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করা জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

পরে মামলাটিতে আট সপ্তাহের জন্য হাইকোর্টের একটি বেঞ্চ থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন তরুণ এই সাংসদ। গত ২০ অক্টোবর হাইকোর্টের বিচারপতি শেখ জাকির হোসেন ও কে এম জাহিদ সরোয়ারের আদালত জামিন মঞ্জুর করে নিক্সন চৌধুরীকে নিম্ন আদালতে হাজিরা দিতে নির্দেশ দেন।

মঙ্গলবার আদালতে নিক্সনের জামিনের সমর্থনে যুক্তি তুলে ধরেন তার আইনজীবী শামসুল হক ভোলা মাস্টার। রাষ্ট্রপক্ষ এ জামিনের আবেদনের বিরোধিতা না করায় আদালত দুই হাজার টাকার বেলবন্ডে সাংসদ নিক্সনকে জামিন দেন।

জামিন পাওয়ার পর সাংসদ নিক্সন বলেন, তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। ফরিদপুর-৪ আসনের এই সাংসদ বলেন, ওই নির্বাচন বাতিল হয়ে যাওয়ায় তার এ মামলাটির গুরুত্ব হারিয়েছে কি না সে বিবেচনা আদালত করবে।

ঢাকাটাইমস/৮ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :