বিএটি বাংলাদেশের কর্পোরেট লোগো পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২১, ১৪:৫৬

ব্যবসা পরিচালনার পারিপার্শ্বিক অবস্থার ক্রমাগত পরিবর্তনের সঙ্গে মিল রেখে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটি বাংলাদেশ) কোম্পানি লিমিটেড কর্পোরেট লোগো পরিবর্তন করেছে। পূর্ববর্তী লোগোটি বিগত কয়েক যুগ ধরে বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর মধ্যে একটি শক্তিশালী প্রতীক হয়ে দাঁড়িয়েছিল। নতুন এই লোগোটি কোম্পানির প্রগতিশীলতার পাশাপাশি একটি মাল্টি-ক্যাটাগরি পোর্টফোলিও কোম্পানি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার লক্ষ্য সম্পর্কে ধারণা দেয়।

বিএটি গ্রুপ আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম এবং বিশ্বের ১৮০টিরও বেশি দেশে সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে। পরিবর্তনশীল ব্যবসায়িক প্রেক্ষাপটের সঙ্গে তাল মেলানোর পাশাপাশি ব্যবসায় নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে বিএটি বাংলাদেশ নতুন এক লক্ষ্যমাত্রা নিয়ে যাত্রা শুরু করেছে। সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বিএটি বাংলাদেশ তার পরিবেশ, সামাজিক ও প্রশাসনের (ইএসজি) উদ্যোগগুলিকে কেন্দ্র করে সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একটি সম্ভাবনাময় আগামীর লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

বিএটি বাংলাদেশ এর এই নতুন যাত্রার মূলে থাকবে দায়বদ্ধতার সঙ্গে গ্রাহকদের সকল মুহূর্ত উপভোগ করার সুযোগ নিশ্চিত করা, পরিবেশগত ও সামাজিক প্রভাব হ্রাস করা; কর্মীদের কাজ করার জন্য একটি গতিশীল ও অনুপ্রেরণামূলক কর্মস্থল তৈরি করা, এবং শেয়ারহোল্ডারদের দীর্ঘস্থায়ী ও উচ্চতর মুনাফা নিশ্চিত করা।

দীর্ঘ ১১০ বছর ধরে বিএটি বাংলাদেশ এ দেশের কর্পোরেট খাতে প্রতিষ্ঠান পরিচালনায় এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে আসছে। এছাড়াও, বিএটিবি প্রতিনিয়ত দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে কাজ করে, যার ফলস্বরূপ এই প্রতিষ্ঠানের বহু কর্মী আজ দেশ ও বিদেশে বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে নিয়োজিত আছেন।

বিএটি বাংলাদেশ এ দেশের বেসরকারি খাতের সর্বোচ্চ রাজস্ব প্রদানকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ঢাকা এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত এবং সর্বোচ্চ মূলধনী কোম্পানিগুলোর মধ্যে অন্যতম। এই কোম্পানিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশীদারিত্ব রয়েছে এবং পরিচালনা পর্ষদে তাঁদের প্রতিনিধিত্বও রয়েছে। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে সরকারকে সহায়তা করতে প্রতিষ্ঠানটি বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় এসডিজির সাথে সামঞ্জস্য রেখে ইএসজি কার্যক্রমগুলো পরিচালনা করে আসছে প্রতিষ্ঠানটি।

এই খাতে দেশের স্টক এক্সচেঞ্জের একমাত্র তালিকাভুক্ত কোম্পানি হিসেবে দেশের প্রচলিত আইন অনুসরণ করে, স্টেকহোল্ডারদেরকে লোগো সম্পর্কে অবগত করছে কোম্পানিটি। নতুন লোগোটি পর্যায়ক্রমে কারখানা, অফিস, গুদাম সহ বিভিন্ন স্থাপনায় দৃশ্যমান হবে এবং কোম্পানির ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও রবিবার থেকে নতুন লোগোটি দেখা যাবে।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

হজ ক্যাম্পে এক্সিম ব্যাংকের সেবা বুথ উদ্বোধন 

ঢাকার আশকোনা হজ ক্যাম্পে স্ট্যান্ডার্ড ব্যাংকের বুথ উদ্বোধন

সাউথইস্ট ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ইউনিয়ন ব্যাংক ও মেডর‌্যাবিটস হেলথকেয়ারের চুক্তি স্বাক্ষর

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ক্যাশ ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন বিষয়ক প্রশিক্ষণ 

ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ

সোনালী ব্যাংকের সঙ্গে স্বেচ্ছায় একীভূত হচ্ছে বিডিবিএল

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভ্যাল মঙ্গলবার শুরু

চাঁদপুরে সোশ্যাল ইসলামী ব্যাংকের রেমিট্যান্স গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

এই বিভাগের সব খবর

শিরোনাম :