বাড়ির দরজায় মোবাইল নম্বর, কল দিলেই পুলিশ

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১৮:২২

একটা সময় এমন ছিল পুলিশের সেবা পেতে মানুষকে চরম ভোগান্তি পোহাতে হতো। থানার ওসি কিংবা সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার সঙ্গে দেখা করা কিংবা তার মোবাইল নম্বর পেতে ছুটতে হতো এখানে-সেখানে। এখন আর কোনো অভিযোগ জানাতে কিংবা পুলিশের জরুরি সেবা পেতে থানায় ছুটতে হবে না। মানুষের জানমালের নিরাপত্তা ও পুলিশের সেবা সাধারণ মানুষের দোড়গোঁড়ায় পৌঁছে দিতে ফরিদপুরের মধুখালীতে উদ্বোধন করা হলো বিট পুলিশিং কার্যক্রম।

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’-এ স্লোগানে মধুখালীতে শুরু হয়েছে থানা পুলিশের বিট পুলিশিং কার্যক্রম। পুলিশের সেবা সাধারণ মানুষের দোড়গোঁড়ায় পৌঁছে দিতে উপজেলার প্রতিটি বাড়ির ঘরের দরজায় সাঁটানো হয়েছে বিট পুলিশিং স্টিকার। সেখানে রয়েছে সংশ্লিষ্ট বিট কর্মকর্তা ও থানার ওসির মোবাইল নম্বর। যে কোনো প্রয়োজনে তাদের সহযোগিতা নিতে পারবে এলাকাবাসী।

মঙ্গলবার দুপুরে মধুখালী থানা সংলগ্ন এলাকার বিভিন্ন বসতবাড়ির ঘরের দরোজায় বিট অফিসার ও থানার ওসির মোবাইল নম্বরসংবলিত স্টিকার লাগিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার, মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলামসহ কর্মকর্তাবৃন্দ।

উপজেলার সকল ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় একজন করে বিট অফিসার দায়িত্ব পালন করছেন। ছোটখাটো ঘটনায় থানায় যেতে হবে না সেবাগ্রহিতাদের। আইনশৃঙ্খলা রক্ষাসহ যে কোনো সেবা পেতে যোগাযোগ করা যাবে বাড়ির পাশেই বিট কর্মকর্তাদের কাছে। আর বিট কর্মকর্তাকে মোবাইল ফোনে তাৎক্ষণিক যে কোনো ঘটনা জানানো যাবে ঘরে বসেই।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে এবং পৌর এলাকায় বিট অফিসার রয়েছেন। তারা প্রতিটি ইউনিয়নের বাড়ি বাড়ি গিয়ে ঘরের দরজায় বিট অফিসার ও থানার ওসির মোবাইল নম্বরসংবলিত স্টিকার লাগিয়ে দেবেন। সাধারণ মানুষ যাতে ঘরে বসেই তাদের সমস্যার কথা জানাতে পারেন এ কারণেই এ ব্যবস্থা।

মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কর বলেন, এ সেবা চালুর মাধ্যমে এলাকার মানুষ দ্রুততম সময়ে পুলিশের সহযোগিতা পাবেন। মানুষের জানমালের নিরাপত্তা ও পুলিশের সেবা সাধারণ মানুষের দোড়গোঁড়ায় পৌঁছে দিতেই এ কার্যক্রমের উদ্বোধন করা হলো। এছাড়া এতে করে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতিও ভালো থাকবে।

(ঢাকাটাইমস/২২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :