বোয়ালমারীতে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২১:০৯

ফরিদপুরের বোয়ালমারীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়।

এ উপলক্ষে বুধবার বোয়ালমারী উপজেলা পরিষদ হলরুমে উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম প্রণোদনা কর্মসূচীর উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা প্রীতম কুমার হোড়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রণব পাণ্ডে, উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এবং উপকারভোগী কৃষকরা।

অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ প্রীতম কুমার হোড় জানান, এবছর উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য ‘নাবী’পাট বীজ উৎপাদন প্রদর্শনী বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার মোট ৩০ জন কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ করা হচ্ছে। কর্মসূচির আওতায় প্রতিজন কৃষককে প্রতি ২০ শতক জমির জন্য ০.৫ কেজি নাবি পাট বীজ, ১০ কেজি ইউরিয়া সার, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, উচ্চ ফলনশীল পাট বীজের জন্য যাতে অন্য দেশের উপর নির্ভরশীল না হতে হয়, সে জন্য বর্তমান কৃষিবান্ধব সরকার এ কর্মসূচি হাতে নিয়েছে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :