খুলনায় বন বিভাগ, ট্যুর অপারেটর ও ট্যুরিস্ট পুলিশের মতবিনিময়

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ১৯:৫৭ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২১, ১৯:৪৯

আসন্ন সুন্দরবন ভ্রমণে পর্যটকদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতকরণে ট্যুর অপারেটর, বনবিভাগ ও ট্যুরিস্ট পুলিশের মধ্যে সোমবার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নের পুলিশ সুপারের কার্যালয়ে।

খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুন্দরবন পশ্চিম বন বিভাগ খুলনার বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন এবং টোয়াস (ট্যুর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন) এর সেক্রেটারি এম নাজমুল আলম ডেভিডসহ বিভিন্ন ট্যুর অপারেটরদের অন্তত ৫০ জন কর্ণধার।

এছাড়া ট্যুরিস্ট পুলিশ বাগেরহাট, সাতক্ষীরা ও মংলা জোনের ইনচার্জরা উপস্থিত ছিলেন।

ট্যুরিস্ট পুলিশের খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বলেন, ভ্রমণপিপাসুদের ভ্রমণ আরও উপভোগময় করতে সুন্দরবনে দেশি-বিদেশি পর্যটকদের সেবা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ সুন্দরবনগামী পর্যটকদের জলযানগুলো নিয়মিত পর্যবেক্ষণ ও তদারকি করবে। এজন্য তিনি বনবিভাগ ও ট্যুর অপারেটরদের সার্বিক সহযোগিতা কামনা করেন। বন আইন ও ট্যুরিস্ট পুলিশের বিধি মেনে অপারেটররা যেন পর্যটকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে পারেন সে বিষয়ে ট্যুরিস্ট পুলিশ সর্বদা পাশে থাকবে। জলযানের পারমিট, ধারণক্ষমতা, বনবিভাগের অনুমতিসহ পর্যটকদের সার্বিক নিরাপত্তা ট্যুরিস্ট পুলিশ তদারকির মাধ্যমে নিশ্চিত করবে।

ফেসবুক আইডি: ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিয়ন

লিংক: https://www.facebook.com/profile.php?id=100046728729715

হটলাইন: 01320159862; 01320159889

সুন্দরবন পশ্চিম বন বিভাগ খুলনার বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন বলেন, বনবিভাগ সুন্দরবন ভ্রমণে সর্বদা পর্যটকদের সেবায় নিয়োজিত আছে, আজকের এই সভার দ্বারা ট্যুরিস্ট পুলিশ ও ট্যুর অপারেটরদের মধ্যে একটি সমন্বয় সাধন হলো, যা সেবার দ্বারকে আরও উন্মুক্ত করবে।

টোয়াস (ট্যুর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন) এর সেক্রেটারি এম নাজমুল আলম ডেভিড তাদের দুই-একটি সমস্যা তুলে ধরেন এবং বনবিভাগ ও ট্যুরিস্ট পুলিশকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস জানান। তিনি পুলিশ সুপার ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নকে এমন মতবিনিময় সভা আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন একাত্তর টিভি, খুলনার ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নু ও প্রথম আলোর শেখ আল-এহসান, খুলনার বিশিষ্ট ব্যবসায়ী এস এম আকতার উদ্দিন পান্নু , রয়েল ট্যুরের কর্ণধার মো. ফারুক, পাগ-মার্ক ট্যুরের কর্ণধার নজরুল ইসলাম বাচ্চু, রেইনবো ট্যুরের শেখ হারুন। তারা তাদের নিজ নিজ মতামত তুলে ধরেন।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :