মোহাম্মদ ইউসুফের রেকর্ড ভাঙা হলো না রুটের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০২১, ১৫:৩৩ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২১, ১৫:২৮

আন্তজাতিক টেস্ট ক্রিকেটে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রানের রেকর্ডটি পাকিস্তানি ডানহাতি ব্যাটার মোহাম্মদ ইউসুফের অধীনে থাকলেও সেটি ভাঙতেই বসেছিলেন ইংলিশ দলনেতা জো রুট। কিন্তু মেলবোর্ন টেস্টে ব্যাটিং ব্যথর্তার কারণে রেকর্ডটি নিজের করে নিতে পারলেন না তিনি। সেটি থাকল ইউসুফের অধীনেই।

রুট শীর্ষে তো উঠতে পারেননি সেই সঙ্গে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় দুই নম্বরেও থাকা হলো না তার। মোহাম্মদ ইউসুফের পর সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় দ্বিতীয় স্থানেই অবস্থান করছেন ভিভ রিচার্ডস।

২০০৬ সালে পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ ভেঙে দেন ভিভ রিচার্ডসের রেকর্ড। তিনিও ১১ টেস্টে ১৯ ইনিংস খেলেন। রান করেছেন ১৭৮৮। সেঞ্চুরি করেন ৯টি এবং ৩টি করেন হাফ সেঞ্চুরি। সে বছর ইউসুফের গড় ছিল ৯৯.৩৩। আর রিচার্ডস ১৯৭৬ সালে ১১ টেস্টে ১৯ ইনিংস খেলে ৯০.০০ গড়ে করেছিলেন ১৭১০ রান। সেঞ্চুরি করেছিলেন ৭টি, হাফ সেঞ্চুরি ৫টি।

এদিকে চলতি বছরে ১৭০৮ রান করতে পেরেছেন জো রুট। ফলে দ্বিতীয় অবস্থানে থাকা রিচার্ডসের চেয়ে মাত্র ২ রানে পিছিয়ে রয়েছেন তিনি। এ বছর ১৫ টেস্টে খেলেন মোট ২৯টি ইনিংস। সেঞ্চুরি করেছেন ৬টি এবং হাফ সেঞ্চুরি করেছেন ৪টি।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :