সোমবার আসছে বেলাল-মমতাজের ‘বাপের বড় পোলা’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২২, ১২:১৭

দীর্ঘদিন পর নতুন গান নিয়ে আসছেন ফোক সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগম। গানের শিরোনাম ‘বাপের বড় পোলা’। এখানে মমতাজের সঙ্গে কণ্ঠ দিয়েছেন বেলাল খান। সোমবার (২৫ এপ্রিল) বেলাল খানের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ পাবে।

এছাড়া স্বাধীন, অ্যামাজন প্রাইম, স্পটিফাই, আইটিউনস, গানা, সাভান, জিপি মিউজিকসহ দেশি-বিদেশি সকল প্ল্যাটফর্মে মুক্তি পাবে মিউজিক ভিডিওটি।

‘বাপের বড় পোলা’ গানটির কথা লিখেছেন সোমেশ্বর অলি। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর সুর করেছেন গায়ক বেলাল খান। সংগীতায়োজন করেছেন আল আমিন ও আদিব। গানের ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার।

বহুল আলোচিত ‘লোকাল বাস’ গানের পর নতুন এই গানের ভিডিওতে পারফর্ম করেছেন মমতাজ। এছাড়া পারফর্ম করেছেন বেলাল খান, রেহনুমা মোস্তফা ও আলভী জাহেরসহ একদল নৃত্যশিল্পী। ভিডিওর কোরিওগ্রাফিতে ছিলেন রুহুল আমিন।

এই গানের মাধ্যমে বেলাল খানের সঙ্গে দ্বিতীয়বারের মতো কাজ করলেন মমতাজ। সাংসদ-গায়িকা বলেন, ‘বেলালের সুরে প্রথমবার গেয়েছিলাম নেকাব্বরের মহাপ্রয়াণ সিনেমায়। দুজনেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম। এবারের গানটি একেবারে আলাদা। তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে অনেকটা পুরান ঢাকার ভাষার আদলে রিদমিক মজার একটি গান তৈরি হয়েছে। ভিডিওটি করতে গিয়েও অনেক মজা করেছি। আশা করছি, শ্রোতারা গানটিতে অন্যরকম আনন্দ পাবেন।’

গায়ক ও সুরকার বেলাল খান বলেন, ‘মমতাজ আপাকে ভেবেই গানটির পরিকল্পনা ও ডিজাইন করেছিলাম। বলা যেতে পারে নতুন জেনারেশনের সঙ্গে যোগাযোগ স্থাপনের একটা চেষ্টা ছিল এটি। শেষ পর্যন্ত এই ঈদে সেই পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে। গানটি নিয়ে আমি দারুণ আশাবাদী।’

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :