আমি কেন নির্বাচনে দল একদিন বুঝতে পারবে, ঢাকাটাইমসকে সাক্কু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০২২, ০০:৫৮ | প্রকাশিত : ১৯ মে ২০২২, ২৩:৩১

কুমিল্লা সিটি নির্বাচনে দলের সিদ্ধান্ত না মেনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় মনিরুল হক সাক্কুকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। ঢাকাটাইমসকে এক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, দলের এই সিদ্ধান্ত মাথা পেতে মেনে নিয়েছেন। জনগণের স্বার্থে তিনি নির্বাচনে গেছেন, আর সেটি তার দল বিএনপি একদিন বুঝতে পারবে।

দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার কারণ দেখিয়ে বৃহস্পতিবার বিকালে বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সাক্কুকে বহিষ্কারের কথা জানানো হয়। পাশাপাশি দলের নেতা-কর্মীদের সাক্কুর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখতেও বলেছে বিএনপি।

রাতে এ নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে কুমিল্লা সিটির দুইবারের মেয়র সাক্কু বলেন ঢাকাটাইমসকে বলেন, ‘আমি যে দল করি- আজীবন সেই দল করে যেতে হবে। দল আমাকে বাদ দিলেও আমি দলকে বাদ দিতে পারব না। আমার পরিবারে বিএনপির বাইরে কেউ নাই। আমিও আজীবন বিএনপি করি।’

দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে যাওয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমি তো সিদ্ধান্ত নিয়েছি মানুষের স্বার্থে। এখন দলের ইচ্ছা এক রকম আমার ইচ্ছা এক রকম। দলের তো বোঝা উচিত ছিল- এটা জাতীয় নির্বাচন নয়, জাতীয় নির্বাচন হলে সিদ্ধান্ত না মেনে অন্যায় করতাম।’

কুমিল্লা সদর দক্ষিণ জেলার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাক্কু কুমিল্লা সিটির দুইবারের মেয়র। তিনি এবারও মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এর আগে ২০১২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে মেয়র পদে লড়েন তিনি। সে সময় নাগরিক কমিটির ব্যানারে নির্বাচন করে সাক্কু নৌকার প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে হারিয়ে মেয়র নির্বাচিত হন।

২০১৭ সালের ৩০ মার্চ বিএনপির মনোনয়ন নিয়ে সাক্কু নৌকার প্রার্থী আনজুম সুলতানা সীমাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো কুমিল্লা সিটির মেয়র হন। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করায় আগেও বিএনপি তাকে বহিষ্কার করেছিল।

সাক্কু ঢাকাটাইমসকে বলেন, ‘আমার দল যে সিদ্ধান্ত দিয়েছে আমি মাথা পেতে নিয়েছি। কিন্তু আমার মনে কষ্ট হচ্ছে যে, আমি এই দল করি দলের স্বার্থে, মানুষের স্বার্থে। জনগণের স্বার্থে এই সিদ্ধান্তটা নেওয়া, এটা একদিন দল বুঝবে। দল বুঝবে আমি কেন করেছি। আমি তো আমার স্বার্থে করি নাই।’

এদিকে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা জেলা শাখার সভাপতি নিজাম উদ্দিন কায়সারকেও আজীবন বহিষ্কারের কথা জানায় সংগঠনটি। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রফিকুল ইসলামের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের কথা জানানো হয়। কায়সারও সাক্কুর মতো দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কুমিল্লা সিটি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

(ঢাকাটাইমস/১৯মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :