আমন্ত্রণ পাননি খালেদা জিয়া, গ্রহণ করলেন ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ১৫:০৪

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির সাত নেতা আমন্ত্রণপত্র পেলেও পাননি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অন্যদিকে আমন্ত্রণপত্র পেয়ে তা গ্রহণও করেছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

সেতু বিভাগ সূত্রে এতথ্য জানা গেছে, বিএনপিনেত্রী বেগম খালেদা জিয়াকে আলাদা করে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়নি। আর ড. ইউনূসকে পাঠানো আমন্ত্রণপত্র বুধবারই তার পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে।

সেতু বিভাগ সূত্র বলছে, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে সাড়ে তিন হাজার অতিথিকে। এদের মধ্যে আছেন রাজনৈতিক ব্যক্তিত্ব, বিদেশি কূটনৈতিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ অনেকে। এরইমধ্যে বেশিরভাগ আমন্ত্রণপত্র বিলি করা হয়েছে। এছাড়া পদ্মা সেতু তৈরিতে বিশেষজ্ঞ হিসেবে কাজ করা বিদেশি ব্যক্তিরাও আমন্ত্রিত হচ্ছেন।

গেল বছরের ১০ ডিসেম্বর পদ্মা সেতুর স্প্যান বসানোর কাজ সম্পন্ন হওয়ার মধ্য দিয়ে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ মূল সেতুর পুরোটা দৃশ্যমান হয়। শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে স্বপ্নের এই সেতুতে যানবাহন চলাচল করবে।

(ঢাকাটাইমস/২৩জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :