কমলাপুর স্টেশনে উপচেপড়া ভিড়, দীর্ঘ অপেক্ষায়ও টিকিট মিলবে তো?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ১১:১৩
ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট কিনতে রবিবার তৃতীয় দিনেও রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের চাপ বেড়েছে। একইসঙ্গে বেড়েছে দুর্ভোগ। অনেকেই শনিবার থেকে অবস্থান নিয়েছেন স্টেশনে। তারপরও টিকিট মিলবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে অনেক যাত্রীর।

সরেজমিনে দেখা গেছে, ভোর থেকে কমলাপুর রেলস্টেশনের প্ল্যাটফর্মের বাইরে চলে গেছে মানুষের সারি। অনেকেই স্টেশনের বিভিন্ন জায়গায় ক্লান্ত হয়ে বসে আছেন। টিকিটের জন্য যারা সারির সামনে ছিলেন তারা বলছেন, শনিবার থেকে রেলস্টেশনে সারিতে দাঁড়িয়ে আছেন তারা। সারির পেছনে যারা রয়েছেন, তারা ভোরে এসে দাঁড়িয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এবার ঈদে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। গতবারের মতো এবারও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে এবং বাকি ৫০ শতাংশ অনলাইনে পাওয়া যাবে।

শুক্রবার (১ জুলাই) শুরু হয় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ওইদিন দেওয়া হয় ৫ জুলাইয়ে যাত্রার টিকিট, ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, আজ দেওয়া হচ্ছে ৭ জুলাইয়ের যাত্রার টিকিট। ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের টিকিট এবং ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের টিকিট।

স্টেশন সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাউন্টারে এবং অনলাইনে টিকিট বিক্রি করা হবে। টিকিট ক্রয়ের জন্য যাত্রীদের জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখাতে হবে।

শফিুকুল ইসলাম নামে একজন টিকিটপ্রত্যাশী ঢাকা টাইমসকে বলেন, ‘আমার বাড়ি নীলফামারী। এই ঈদে পরিবারের সঙ্গে আনন্দ করতে যাব। এত লম্বা লাইন দেখে তো ভয় লাগছে। আজ টিকিট পেয়ে গেলে খুব ভালো হতো। কপাল যদি ভালো থাকে আজকে পেয়ে যাব। কিন্তু সম্ভাবনা খুবই কম।’

সাকিব আহমেদ নামে অন্য একজন ঢাকা টাইমসকে বলেন, ‘আমি সৈয়দপুরের টিকিটের জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে আছি। ভোর থেকে দাঁড়িয়ে আছি। যত সময় যাচ্ছে লাইন তত দীর্ঘ হচ্ছে। দাঁড়িয়ে থাকতে যে কত কষ্ট আমার মতো যারা দাঁড়িয়ে আছেন তারাই বুঝতে পারছেন।’

সারিতে দাঁড়ানো মনির হোসেন ঢাকা টাইমসকে বলেন, ‘প্রতি বছর ঈদে এরকম দুর্ভোগ লেগেই থাকে। রংপুর যেতে যে কষ্ট লাগে, এর চেয়ে তো কলকাতা থেকে চলে আসতে পারব দুর্ভোগ ছাড়া। আমাদের দেশে ট্রেনের খুব খারাপ অবস্থা। কবে এসব দুর্ভোগ শেষ হবে আল্লাহ্ জানেন।’

(ঢাকাটাইমস/০৩জুলাই/পিআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :