কনস্টেবল ও তার স্ত্রীকে মারধর: ১২ খেলোয়াড় গ্রেপ্তার, কোচসহ কারাগারে ৬

রাজশাহী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২৩, ১৪:০৬ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৩, ০৯:১১

পুলিশ কনস্টেবল ও তার স্ত্রীকে মারধরের অভিযোগে শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসে অংশ নেওয়া ১২ খেলোয়াড়কে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (৫ মার্চ) বিকালে রাজশাহী রেল স্টেশনে এই ঘটনা ঘটেছে। আহত পুলিশ কনস্টেবল গোলাম কিবরিয়াকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার বিকালে ওই মামলায় গ্রেপ্তার ওই ১২ জন খেলোয়ারকে আদালতের তোলা হলে ৭জনকে কারাগারে পাঠানো হয়। বাকি ৫ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদেরকে পরের দিন আদালতে ওঠার শর্তে সোমবার সকাল পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়।

আহত পুলিশ কনস্টেবল গোলাম কিবরিয়া ও তার স্ত্রীর রাজিয়া সুলতানা জয়াকে স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করেছে।

এ ঘটনায় পুলিশ কনস্টেবলের স্ত্রী রাজিয়া রাজশাহী রেলওয়ে থানায় ১৩ জন খেলোয়াড়কে আসামি করে মামলা করেছেন।

রবিবার সন্ধ্যায় মামলা দায়ের ও গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন, রাজশাহী জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কুমার।

গ্রেপ্তারকৃতরা হলেন, রাজশাহী মহানগরীর পাচানি মাঠ এলাকার আলী আজম (১৯), হাজরাপুকুর ডাবতলা এলাকার আকাশ আলী মোহন (২০), একই এলাকার আব্দুল আল জাহিদ (১৬), জিন্নানগর এলাকায় আহসান কবীর (৪৫), নিউ কলোনি এলাকার ফারহানা খন্দকার (১৭), কয়েরদাড়া এলাকার রিমি খানম (১৭), জেলার মোহনপুর উপজেলার কেশরহাট এলাকার খাদিজা খাতুন (১৮), রাজশাহী মহানগরীর বখতিয়ারবাদ মালদা কলোনি এলাকার পাপিয়া সারোয়ার পূর্ণিমা (১৯), ছোচবনগ্রাম উত্তরপাড়ার দিপালী (১৯), বড় বনগ্রাম রায়পাড়া এলাকার সাবরিনা আক্তার (১৯), একই এলাকার জেমি আক্তার (১৪), মহানগরীর শাহ মখদুম থানার মোড় এলাকার বৃষ্টি মণি (১৬) এবং হাজরাপুকুর ডাবতলা এলাকার রমজান (১৯)। এর মধ্যে রমজান ছাড়া বাকিরা গ্রেপ্তার হয়েছেন।

মামলার পরে তাদের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দয়রা জজ) মুহা. হাসানুজ্জামানের আদালতে তোলা হয়। এর মধ্যে পাঁচ জনকে তাদের অভিভাকরা মুচলেকা দিলে জামিন দেওয়া হয়। এই পাঁচ জনকে সোমবার (৬ মার্চ) সকাল ১০টায় আদালতে হাজির হওয়ার শর্তে ছাড়া হয়েছে। এ ছাড়া অপর সাত জনকে সিনিয়র জুডিশিয়াল আদালতে নিলে বিচারক তাদের জেল হাজতে পাঠান।

কারাগারে পাঠানো ছয়জন হলেন আলী আজম (১৯), আকাশ আলী মোহন (২০), রিমি খানম (১৯), পাপিয়া সারোয়ার ওরফে পূর্ণিমা (১৯), মোছা. দিপালী (১৯) ও সাবরিনা আক্তার (১৯)। অন্য পাঁচজনের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে। তাঁদের কোচের নাম আহসান কবীর (৪৫)। এদের মধ্যে রমজান ছাড়া বাকি সকলেই গ্রেফতার হয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রবিবার সকাল ৬টার ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে রাজিয়া সুলতানা জয়া তার স্বামী পুলিশ কনস্টেবল গোলাম কিবরিয়ার সঙ্গে ঢাকা থেকে রাজশাহী উদ্দেশে রওনা দেন। দুপুর সাড়ে ১২টায় ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছায়। ট্রেন থেকে নামার সময়ে ওই ১৩ খেলোয়াড় জটবেঁধে দাঁড়িয়ে ছিলেন। এ পরিস্থিতি দেখে জয়া এবং তার স্বামী খেলোয়াড়দের সরে যাওয়ার অনুরোধ করেন। বিষয়টি নিয়ে এ দম্পতির সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান খেলোয়াড়রা। এক পর্যায়ে খেলোয়াড়রা পুলিশ কনস্টেবল এবং তার স্ত্রী রাজিয়া সুলতানা জয়াকে বেদম পিটুনি দেন। এতে পুলিশ কনস্টেবল গোলাম কিবরিয়া মুখ, পিঠ এবং স্পর্শকাতর অঙ্গে আঘাতপ্রাপ্ত হন।

রাজশাহী জিআরপি থানার ওসি আরো, আহত পুলিশ কর্মকর্তা জাতীয় জরুরিসেবা ‘৯৯৯’-এ কর্মরত বলে জানা গেছে। মামলার পর এজাহারভুক্ত আসামিদের মধ্যে ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি একজনকেও আটকের চেষ্টা চলছে।

আসামিরা জাতীয় যুব গেমসে অংশ নিয়ে রাজশাহী ফিরছিলেন। ঢাকা থেকে রাজশাহী আসার পথে ট্রেনের মধ্যে কেন এ ধরনের ঘটনা ঘটলো, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানালেন এই পুলিশ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/৬মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :