যশোর-১: ভোট বর্জনের ঘোষণা স্বতন্ত্র প্রার্থী লিটনের

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১৩:৩১

যশোর-১ (শার্শা) আসনে বিভিন্ন কেন্দ্রে বোমা হামলা, গুলি, ছুরিকাঘাতসহ ৫৫টি কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের জোর করে বের করে দেয়াসহ প্রকাশ্যে নৌকা প্রতীকে সীল মারার অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষনা দিয়েছে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মেয়র আশরাফুল আলম লিটন।

রবিবার দুপুরে তার নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি। এ সময় তিনি বিভিন্ন স্থানে নৌকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে তার ৩০ জন সমর্থক আহত হয়েছেন বলে দাবি করেন।

বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহিলা ভোটারদের উপিস্থিÍতি ছিল চোখে পড়ার মত।

এদিকে নৌকার সমর্থকদের ওপর স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা গুলি করে ৪ জনকে আহত করেছেন বলে অভিযোগ করেন নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিন।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী আক্তারুজ্জামান আকতার বলেন নিরপেক্ষ ভোট গ্রহণ চলছে। তবে ভোটারের উপস্থিতি কম।

যশোর জেলা পুলিশের অতিরিক্ত সুপার বেলাল হোসেন জানান কিছু কিছু কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, যশোর-১ (শার্শা) আসনে ১০২টি ভোট কেন্দ্রে ৬৬১টি কক্ষে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে পুরুষ কক্ষ ৩১৭টি ও মহিলা কক্ষ ৩৪৪টি। এ আসনে ভোটার ২ লাখ ৯৪ হাজার ৬৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৭ হাজার ৫৭৬ জন। মহিলা ভোটার ১ লাখ ৪৭ হাজার ১১৪ জন। হিজড়া ভোটার ২ জন।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/ প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :