ময়মনসিংহ-১০

ব্যাপক অনিয়মের অভিযোগ দুই স্বতন্ত্র প্রার্থীর, পুনর্নির্বাচনের দাবি

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ১৭:৫১ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৪, ১৭:৪০

ময়মনসিংহ-১০ (গফরগাঁও-পাগলা) আসনের নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলেছেন দুই স্বতন্ত্র প্রার্থী। তারা ভোট বাতিল করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ শহরের গ্রীণপার্ক রেস্টুরেন্টে যৌথ সংবাদ সন্মেলনে এ দাবি জানান ঈগল প্রতীকের অ্যাডভোকেট কায়সার আহাম্মদ ও ট্রাক প্রতীকের প্রার্থী মোহাম্মদ আবুল হোসেন।

তারা বলেন, নির্বাচনের দিন সকালে ভোট শুরু হওয়ার পর থেকেই তাদের এজেন্টেদের কেন্দ্র থেকে অস্ত্রের মুখে বের করে দেওয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসক রিটার্নিং অফিসার, গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানানো হলেও কোনো প্রতিকার পাইনি। নৌকার প্রার্থী ফাহমী গোলন্দাজ বাবেল তার অস্ত্রধারী বাহিনীর মাধ্যেমে জোরপূর্বক নৌকার ব্যালটে সিল মারেন। এমনকি ১০-১২ বছরের শিশুদের দিয়ে নৌকায় সিল মেরে ভিডিও প্রকাশ করা হয় যা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে তা আপনার জানেন এবং দেখেছেন।

তারা বলেন কোনো কোনো কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী একটি ভোটও পায়নি, যা কোনোভাবেই বিশ্বাসযোগ্য নয়।

উভয়প্রার্থী সংবাদ সন্মেলনে তাদের অভিযোগের সঠিক অনুসন্ধানের মাধ্যমে বেসরকারি ফলাফল স্থগিতসহ গ্যাজেট নোটিফিকেশন স্থগিতের আদেশ, নির্বাচন বাতিল, পুনর্নির্বাচনের আদেশ দেওয়ার আহ্বান জানান প্রধান নির্বাচন কমিশনের কাছে।

‘উভয়প্রার্থী প্রধান নির্বাচন কমিশনসহ ২১টি জায়গাতে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ট্রাক প্রতীকের প্রার্থী মোহান্মদ আবুল হোসেন ৭ জানুয়ারি সকাল ১০টা ১০ মিনিটে চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সাংবাদিকদের সামনে ও বেলা ১১টায় সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া নির্বাচনি এজেন্ট, পোলিং এজেন্টসহ সংক্ষুব্ধ ভোটারদের সামনে নির্বাচন বর্জনের ঘোষণাদেন কায়সার আহান্মদ।

এর আগে ভোটের দিন নৌকার প্রার্থীর সমর্থকদের কেন্দ্র দখল ও প্রকাশ্যে ভোট দেওয়ার অভিযোগ এনে অ্যাডভোকেট কায়সার আহমেদ (ঈগল) ও ডা. আবুল হোসেন দিপু (ট্রাক) নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এই আসনে নৌকা প্রতীক নিয়ে ফাহমী গোলন্দাজ ২ লাখ ১৬ হাজার ৮৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের আবুল হোসেন দীপু পেয়েছেন ৭ হাজার ৫১৯ ভোট, জাতীয় পার্টির প্রার্থী মো. নাজমুল হক (লাঙ্গল) ৪২৭৬, স্বতন্ত্র প্রার্থী কায়সার আহমেদ (ঈগল প্রতীক) ৩২৫০ ভোট, গণফ্রন্টের দ্বীন ইসলাম (মাছ) ৩০৯৩ ভোট পেয়েছেন ।

গফরগাঁও পৌরসভাসহ উপজেলার ১৫টি ইউনিয়নে মোট কেন্দ্রের সংখ্যা ১১১টি। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৮২ হাজার ৯৪৬ জন। ১১১টি কেন্দ্র ও ৭৭১টি বুথে ভোট গ্রহণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জনগণকে বাদ দিয়ে পাতানো উপজেলা নির্বাচন হচ্ছে: রিজভী

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :