পেঁয়াজ নিয়ে যারা কারসাজি করে তাদের গণধোলাই দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১১ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৬

পেঁয়াজ নিয়ে যারা কারসাজি করে তাদের ধরে গণধোলাই দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মিউনিখ সফর বিষয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, যাতে এই রক্তের কেউ ক্ষমতায় আসতে না পারে। এজন্য ছোট শেখ রাসেলকেও বাঁচতে দেয়নি।”

শেখ হাসিনা বলেন, “নির্বাচন যেন না হয় এজন্য বহু চক্রান্ত ছিল, এটা আপনারা জানেন। ২০২৩ সালের ২৮ অক্টোবর কী করেছে বিএনপি, সেটা আপনারা জানেন। এর আগে ২০১৪-১৫ সালে বিএনপি আগুন সন্ত্রাস করেছে নির্বাচনকে বাধাগ্রস্ত করতে। পরিকল্পিতভাবে তারা নির্বাচন বানচাল করতে চেয়েছিল। কারণ মানুষ যখন স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিচ্ছে তারা দেখল, তারপর তাদের চিন্তা, জিনিসপত্রের দাম বাড়বে এটা নিয়ে চক্রান্ত করবে সেই সুযোগে সরকারের পতন করবে।”

গত ১৫ বছরের আগের চিত্র তুলে ধরে সরকারপ্রধান বলেন, “এখনকার আর আগের ১৫ বছরের চিত্র দেখেন। আগে একটু নুনভাত, ভাতের ফ্যান ভিক্ষা চাইত, এখন কিন্তু চায় না। এখন মানুষ মাছ মাংসের কথা বলে। এভাবেই বাংলাদেশ পাল্টে গেছে।” তিনি বলেন, “বিভিন্নভাবে মজুত করে, লুকিয়ে রেখে পণ্যের দাম বাড়ানো, যারা সরকার উৎখাতে জড়িত তাদেরও এখানে কারসাজি আছে। এর আগে আমরা দেখছি পেঁয়াজ মজুদ করে দাম বাড়িয়েছে। পরে বস্তায় বস্তায় পঁচা পেঁয়াজ নদীতে ফেলে দিয়েছে। এদের কী করা উচিত। পেঁয়াজ নিয়ে যারা কারসাজি করে তাদের ধরে গণধোলাই দেওয়া উচিত। আমরা যদি কিছু করি তাহলে বলবে সরকার আমাদের উপরে চাপ প্রয়োগ করে। এর থেকে পাবলিক কিছু করলে সেটা ভালো, কিছু বলতে পারবে না।”

প্রধানমন্ত্রী বলেন, “আমরা পেঁয়াজের বীজ উৎপাদন করছি। ভবিষ্যতে পেঁয়াজ আমদানি করা লাগবে না।”

তিনি বলেন, “কৃষির উৎপাদন বাড়াতে ভর্তুকি দেওয়া হচ্ছে। যার কারণে আগের তুলনায় উৎপাদন বাড়ছে। উৎপাদন বাড়াতে গবেষণার প্রতি জোর দেওয়া হচ্ছে। সারাদেশে সবজির সংরক্ষণাগার গড়ে তোলা হবে।”

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :