কনফেকশনারি দোকানদারকে মারধর, মুগদায় তিন হিজড়া গ্রেপ্তার

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০৬

রাজধানীর মুগদা থানাধীন মানিকনগর স্কুলের সামনে কনফেকশনারি দোকানে প্রবেশ করে দোকানদারকে মারধোরের ঘটনায় তিন হিজড়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত তিন হিজড়া হলেন চামেলি, জোসনা কুসুম।

বুধবার সন্ধ্যায় মুগদার মানিকনগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান।

ওসি জানান, গত ২০ ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২ টার মানিকনগর মডেল স্কুলের সামনে 'সুমন কনফেকশনারি' দোকানে তিনজন হিজড়া দোকানদার সুমনকে মারধর করে। সংবাদ পেয়ে পুলিশ ভিকটিম সুমনের সাথে যোগাযোগ করলে তিনি মুগদা থানায় একটি লিখিত অভিযোগ করেন।

সেই অভিযোগের প্রেক্ষিতে মুগদা থানায় নিয়মিত মামলা রুজু করা হয়। সেই মামলায় বুধবার সন্ধ্যায় মামলার এজাহার নামীয় আসামি তিন হিজড়া চামেলী, জোসনা কুসুমকে গ্রেপ্তার করা হয়েছে।

তারিকুজ্জামান বলেন, ‘মুগদা থানা আইন-শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে চলেছে। মুগদা থানা মাদক উদ্ধার, কিশোর গ্যাং, চোর, ছিনতাইকারী, চাঁদাবাজ খুনি প্রতারক গ্রেপ্তারের ক্ষেত্রে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে থাকে। স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিতসহ মুগদা থানার প্রতিটি নাগরিককে নিরাপত্তা প্রদানে বদ্ধপরিকর।

এলাকাবাসী জানায়, সম্প্রতি সুমন মিয়ার কাছে চাঁদা নিতে এসেছিলেন তিন হিজড়া। সুমন মিয়া প্রথমে ২০ টাকা এবং পরে ৫০ টাকা দিলেও তাতে মন গলেনি হিজড়াদের। একপর্যায়ে গালমন্দের সঙ্গে দোকানি সুমন মিয়াকে মারধর করেন তারা।

সুমন মিয়া বলেন, ‘প্রতি সপ্তাহেই হিজড়া দল চাঁদা নিতে আসে এবং ২০ টাকা করে নেয়। তবে এবার এসে ৪০০ টাকা চাঁদা দাবি করে, যা দেওয়া আমার জন্য কষ্টসাধ্য। আমি প্রথমে ২০ টাকা এবং পরে ৫০ টাকা দেই। কিন্তু এতে তারা ক্ষিপ্ত হয় এবং একপর্যায়ে আমার ওপর হামলা করে।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :