কিশোরগঞ্জে নরসুন্দা প্রকল্পে অনিয়মের অভিযোগ

আমিনুল হক সাদী, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৬, ২০:১০

কিশোরগঞ্জের নরসুন্দা নদী পুনর্খনন প্রকল্পের অনিয়মের অভিযোগ এনে এর প্রতিবাদে ফুঁসে ওঠছে জনতা। নদী পুনর্খনন প্রকল্পে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ।

শনিবার সকালে জেলা শহরের কালীবাড়ি বিজয় চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে নদী পুনর্খনন প্রকল্পে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ উত্থাপন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন মঞ্চের আহ্বায়ক সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শেখ সেলিম কবীর। তিনি এই প্রকল্পের দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত সাপেক্ষে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

লিখিত বক্তব্যে সেলিম কবীর বলেন, ডিপিপি অনুযায়ী নরসুন্দা প্রকল্পের পূর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হবে। প্রকল্প বাস্তবায়নে উচ্ছেদ প্রক্রিয়াটিকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ হিসেবে উল্লেখ করে তিনি ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনেরও দাবি জানান। সংবাদ সম্মেলনে কিশোরগঞ্জ পাবলিক লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হক খান রতন, জেলা বারের সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন ফারুকী, বীরমুক্তিযোদ্ধা আনোয়ার  কামাল, আসাদুজ্জামান আসাদ, মোজাম্মেল হক কাইয়ুম, ডা.শামসুজ্জামান, শেখ গাবিবুল্লাহ টিটু, নুর উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১১০ কোটি টাকা ব্যয়ে নরসুন্দা পুনর্খনন ও পুনর্বাসন প্রকল্পটি ২০১২ সালে শুরু হয়। আগামী ৩১ ডিসেম্বর প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও এখনো দৃশ্যমান কোনো উন্নয়ন নেই। প্রকল্পের অনিয়মের বিষয়ে গত ১৭ আগস্ট তিন সচিবের উপস্থিতিতে গণশুনানি হয়। এতে অনিয়মের বিষয় ফুটে ওঠে। পরে ২৭ আগস্ট ও ২৪ সেপ্টেম্বর এলজিআরডি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. রইছ উদ্দিনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি সরেজমিরেন পরিদর্শনে আসে।

(ঢাকাটাইমস/০৮অক্টোবর/প্রতিনিধি/জেবি)  

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত