গ্র্যামিতে যাচ্ছে বাংলাদেশের ছেলে জায়েদ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৬, ১৫:০৮ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৬, ১৪:৪১

জায়েদ হাসানের সঙ্গীতের আন্তর্জাতিক অঙ্গনে পা ফেলা সেই গত বছরেই। যুক্তরাষ্ট্রে স্টেজ লাইট মিউজিক কনটেস্ট প্রতিযোগিতায় সারা পৃথিবী থেকে অংশ নেয়া কয়েক হাজার তরুণ কম্পোজারকে পাশ কাটিয়ে সবার সামনে চলে আসেন জায়েদ। বিশ্বখ্যাত আমেরিকার মেটাল ব্যান্ড লিনকিন পার্কের সঙ্গে কাজের সুযোগও পেয়েছিলেন তিনি। এবার জায়েদ যাচ্ছেন গ্র্যামি অ্যাওয়ার্ডে অংশ নিতে।

জায়েদের কম্পোজ করা একটা গান এবার আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার জন্য জমা দিয়েছিলেন তিনি। সেটার জন্যই অংশগ্রহণকারীদের একজন হিসেবে তিনি গ্র্যামিতে যোগ দেবার আমন্ত্রণ পেয়েছেন।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে হতে যাচ্ছে গ্র্যামি অ্যাওয়ার্ডের ৫৯তম আসর। আর সেজন্য সারা বিশ্ব থেকে গ্র্যামি পুরষ্কারে প্রতিদ্বন্দ্বিতার জন্য অনেক আগে থেকেই। বাংলাদেশের জায়েদও গ্র্যামি একাডেমির সদস্য হওয়ায় তাঁর ছয়টি ট্র্যাক জমা দিয়েছিলেন এবারের প্রতিযোগিতা বিভাগে।

প্রথম দফায় (ফার্স্ট ব্যালট-প্রক্রিয়া বলা হয়) সাত হাজার ট্র্যাকের মধ্য থেকে মনোনয়নের দৌড়ে পাঁচ হাজার ট্র্যাক বাছাই করা হয়। বাছাইকৃত সেই ট্র্যাকের মধ্যে জায়েদের পাঁচটি ট্র্যাকই আছে। ৭ ডিসেম্বর জানা যাবে ৫৯ তম গ্র্যামি অ্যাওয়ার্ডের চূড়ান্ত মনোনয়ন।

পাঁচ হাজার থেকে ছাঁটাই করে তিনটি ট্র্যাক চূড়ান্ত মনোনয়নের তালিকায় স্থান করে নেবে। চূড়ান্ত মনোনয়নের আগে ফার্স্ট ব্যালটে স্থান করে নিয়েছেন এমন শিল্পীদের কাছে বিশেষ নিমন্ত্রণপত্র পাঠায় গ্র্যামি অ্যাওয়ার্ডের আয়োজকেরা। আর এখানেই নির্বাচিত শিল্পী হিসেবে গ্র্যামি থেকে নিমন্ত্রণ এসেছে জায়েদের নামে।

ঢাকাটাইমস/১১ডিসেম্বর/কেএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :