সরাইলে ঢাকা-সিলেট মহাসড়কে সংঘর্ষ, আহত ৪৫

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৭:২৬ | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৭:২২

বাস ভাড়া নিয়ে দুই যুবকের ঝগড়ার জেরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুই গ্রামের মানুষের সংঘর্ষে অন্তত ৪৫ জন আহত হয়েছে। এ সময় প্রায় দেড় ঘণ্টা ঢাকা-সিলেট ও সিলেট-ব্রাহ্মণবাড়িয়া সড়কে যানচলাচল বন্ধ থাকে।

শনিবার দুপুরে সরাইলের কুট্টাপাড়া ও খাঁটিহাতা গ্রামের  মধ্যে এ সংঘর্ষ হয়। আহতদের জেলা সদর হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি।

স্থানীয় লোকজন ও পিুলিশ জানায়, বেলা পৌনে ১১টার দিকে বাস ভাড়াকে কেন্দ্র করে কুট্টাপাড়ার এক যুবককে মারধর করেন খাঁটিহাতা গ্রামের এক যুবক। এর জের ধরে উত্তেজনা ছড়িয়ে পড়ে কুট্টপাড়া ও খাঁটিহাতা গ্রামের মানুষের মধ্যে। একপর‌্যায়ে দুপুর ১২টার দিকে দুই গ্রামের মানুষ লাঠিসোটা নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে তা ছড়িয়ে পড়ে সিলেট-ব্রাহ্মণবাড়িয়া সড়কে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘণ্টা খানেক ধরে চলে দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া্। পরস্পরের  ছোড়া ইটপাটকেলে সয়লাব হয়ে যায় দুটি মহাসড়কের অনেক এলাকা। সংঘর্ষের সময় ওই দুই মহাসড়কের পাশে কয়েকটি দোকানে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সংঘর্ষ নিয়ন্ত্রণে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া সদর,  সরাইল, আশুগঞ্জ থানার পুলিশ তৎপরতা চালায়। পরে তাদের সঙ্গে যোগ দেয় ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইন থেকে আসা অতিরিক্ত পুলিশ। ব্যাপক কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়ে ঘণ্টা খানেক পর পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে। এরপর বেলা সোয়া একটার দিকে যান চলাচল শুরু হয়।

খাঁটিহাতা হাইওয়ে থানার এসআই আবদুল কাদের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/মোআ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত