কুমিল্লা রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৪৮

কুমিল্লা রেলওয়ে স্টেশনের আশপাশ এলাকায় অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজার উপস্থিতিতে এ অভিযান চলে। অভিযানে কুমিল্লা রেলস্টেশন এলাকার শাসনগাছা রেল লাইনের দুই পাশে গড়ে ওঠা অন্তত শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা ঢাকাটাইমসকে জানান, চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি দফতরের নির্দেশ অনুযায়ী এ অভিযান পরিচালিত হয়। কর্তৃপক্ষকে বারবার নোটিশ দেওয়া হয়েছে অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় জন্য।

গত বছরের নভেম্বরে অবৈধ স্থাপনা কর্তৃপক্ষকে শেষ নোটিশ ও মাইকে বলে দেওয়া হয়েছে। ওই নোটিশে তাদেরকে ৭দিন সময় দেওয়া হয়েছে, তারপর তারা তাদের স্থাপনা সরিয়ে নেয়নি। তিনি বলেন, আমরা আরো একবার উচ্ছেদ অভিযান চালানোর জন্য প্রস্তুতি নিয়েছি, তবে পর্যাপ্ত পুলিশ না থাকায় অভিযান পরিচালনা করতে পারেনি। তাই আজ কুমিল্লা জেলা পুলিশের সহযোগিতায় রেল লাইনের দু’পাশে ও রেলওয়ে স্টেশন এলাকায় দীর্ঘদিনের অবৈধ স্থাপনাগুলোতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।  

উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জামিরুল ইসলাম, কুমিল্লা রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, কুমিল্লা রেলওয়ে স্টেশন মাস্টার সফিকুর রহমান, প্রকৌশলী শাহাদাত হোসেন, কুমিল্লা কোতয়ালী থানার এসআই অজয় চক্রবর্তীসহ ৩০ জন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত