বিশ্বকাপ বাছাই

সেই চিলিই মেসিদের গলার কাঁটা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৭, ১১:০২ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ০৮:৫০
ছবি: দুঃস্মৃতির কথা ভুলতে পেরেছে মেসি?

চিলি নামটি শুনলে আর্জেন্টিনা ভক্তদের মন আচমকা কেঁপে উঠে। বলা যায়, তাদের কাছে আতঙ্কের অপর নাম চিলি। হবেই-না কেনো, যে দলটি পরপর দু’বার কোপার শিরোপার মঞ্চ থেকে মেসির আর্জেন্টিনাকে নাকানি-চুবানি খাইয়েছে, কেবল ভক্ত নয় আর্জেন্টাইন ফুটবলারদের মনও হয়তো আঁতকে উঠে।

এমন অগ্নিপরীক্ষার সামনে আবারও মেসির আর্জেন্টিনা। ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে আগুয়েরা-ডি মারিয়াদের বড়সড় বাধার নাম ‘চিলি’। শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫.৩০টায় শুরু হবে জমজমাট এই ফুটবলযুদ্ধ। সরাসরি দেখাবে সনি সিক্স।

বিশ্বকাপ টিকিট পাওয়ার দৌড়ে ভীষণ অস্বস্তিতে আর্জেন্টিনা। লাতিন আমেরিকার গ্রুপে পাঁচ নম্বরে পড়ে আছে ফেভারিটরা। পরিস্থিতি বেশ নাজুক। হাতে আছে ছয়টি ম্যাচ। নড়বড়ে অবস্থা নিয়ে সেগুলো মাড়িয়ে যেতে পারলেই গ্রুপে ভালো অবস্থান মিলবে আর্জেন্টিনার। নতুবা তাকিয়ে থাকতে হবে প্লেঅফের দিকে। তার উপর লিওদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে কলম্বিয়া এবং প্যারাগুয়ে।

চিলির আতঙ্ক কাটাতে আত্নবিশ্বাসী দলনেতা লিওনেল মেসি। অনেকটা হুঙ্কার দিয়ে জানান, চিলি-আতঙ্ক মন থেকে যে কোনো মূল্যে এবার ঝেড়ে ফেলতে হবে। শেষ দু’টি কোপায় চিলির কাছে হেরে দলের আত্মবিশ্বাসে চিড় ধরেছে। কিন্তু আমার বিশ্বাস, এই জায়গা থেকেও ঘুরে দাঁড়ানো সম্ভব। এবার কিছু একটা করে দেখাতে হবে। দেশের মানুষের মুখে স্বস্তির হাসি ফেরাতে আমরা বদ্ধপরিকর।

একই রাতে মাঠে গড়াবে আরও কয়েকটি ম্যাচ। চাপমুক্ত ব্রাজিল মোকাবেলা করবে উরুগুয়েকে। ১২ ম্যাচে ৮ জয়ে গ্রুপের শীর্ষে রয়েছে ব্রাজিল। আর দু’টি ম্যাচ জিততে পারলেই মস্কোর টিকিট বগলদাবা করবে নেইমাররা। বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে সনি ইএসপিএন।

নতুন পরীক্ষার মুখোমুখি হবে স্পেন। ইউরোপের গ্রুপ-জি’এর শীর্ষে রয়েছে স্পেন। ৪ ম্যাচ থেকে তাদের পয়েন্ট ১০। একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দুইয়ে ইতালি। ঘরের মাঠে বাংলাদেশ সময় শুক্রবার রাত ১.৩০টায় দিয়াগো কস্তাদের প্রতিপক্ষ ইসরাইল। সরাসরি দেখাবে সনি সিক্স।

(ঢাকাটাইমস/২৩মার্চ/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :