মক্কা-মদিনার দুই ইমাম ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০১৭, ১৬:১৫

মক্কার পবিত্র মসজিদে হারাম এবং মদিনার মসজিদে নববির দুই ইমাম ও খতিবের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায় এসে পৌঁছেছে। তাঁরা ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ওলামা সম্মেলনে যোগ দিতে রাষ্ট্রীয় অতিথি হিসেবে তিন দিনের সফরে এসেছেন। আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানের ওলামা সমাবেশে তারা যোগ দেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন।

প্রতিনিধি দলটি সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে বুধবার ভোরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন মসজিদে হারাম ও মসজিদে নববির সিনিয়র ইমাম শায়খ ড. মুহাম্মদ বিন নাসির আল খুজাইম। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- মসজিদের নববির সম্মানিত সিনিয়র ইমাম শায়খ ড. আবদুল মহসিন বিন মুহাম্মদ আল কাসিম, সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয়ের ২ জন কর্মকর্তা, সৌদি আরবের উচ্চ পর্যায়ের আলেম ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

প্রসঙ্গত, এ সম্মেলনে যোগদানের জন্য মক্কার মসজিদুল হারামের প্রধান ইমাম ড. শায়খ আবদুর রহমান আস সুদাইসি ও মদিনা শরিফের মসজিদে নববির সিনিয়র ইমাম শায়খ ড. আলী বিন আবদুর রহমান আল হুযাইফিকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানানো হয়। তবে অসুস্থতাজনিত কারণে শেষ পর্যন্ত তারা আসতে পারেননি।

(ঢাকাটাইমস/০৫এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত