হত্যা মামলায় কবি শাহাবুদ্দীন নাগরী রিমান্ডে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০১৭, ১৮:৪১ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৭, ১৮:২৫

একটি হত্যা মামলায় গ্রেপ্তারের পর কবি, সাহিত্যিক ও সুরকার শাহাবুদ্দীন নাগরীকে রিমান্ডে পেয়েছে পুলিশ।

সোমবার ঢাকা মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে নাগরীকে হাজির করে ১০ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন  নিউ মার্কেট থানার ওসি আতিকুল ইসলাম।

পুলিশ জানায়, গত ১৪ এপ্রিল এলিফ্যান্ট রোডে ডমইনো অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটে নুরুল ইসলাম নামে এক ব্যবসায়ীর লাশ পাওয়া যায়। এ ঘটনায় ওই ব্যবসায়ীর বোন শাহানা রহমান কাজল বাদী হয়ে নিউ মার্কেট থানায় একটি মামলা করেন, যাতে শাহাবুদ্দীন নাগরীর এজাহারভুক্ত আসামি।

সোমবার ভোর রাতে রাজধানীর নিকুঞ্জ এলাকা থেকে শাহাবুদ্দীন নাগরীকে গ্রেপ্তার করে পুলিশ।

শাহাবুদ্দীন নাগরী দেশের একজন প্রথিতযশা কবি ও সাহিত্যিক। তিনি একজন আধুনিক রোম্যান্টিক কবি যিনি ১৯৭০ দশকের কবি হিসেবে চিহ্নিত। তিনি শিশুসাহিত্যিক হিসেবে সমধিক সমাদৃত। তাঁর রচিত ছড়া ১৯৭০-এর দশকের মধ্যভাগ থেকে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। একই সঙ্গে তিনি ঔপন্যাসিক, ছোটগল্পকার, গীতিকার, সুরকার, গায়ক এবং নাট্যকার হিসেবে বাংলাদেশের সাংস্কৃতিক পরিমণ্ডলে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। ১৯৯০-এর দশকে পত্র-পত্রিকায় কলাম লিখে বৃহত্তর পাঠকগোষ্ঠীর কাছে সমাদর লাভ করেন। তিনি ১৯৭১-এর মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। জীবিকাসূত্রে তিনি সরকারি চাকরিজীবি। দীর্ঘকাল শিশু সাহিত্যিক হিসেবে প্রখ্যাত হলেও একবিংশ শতাব্দীর শুরু থেকে তিনি প্রধানত কবি এবং গায়ক এই দুই পরিচয়ে খ্যাতিমান হয়ে ওঠেন।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত