মানিকগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৭, ১৪:২৭

মানিকগঞ্জের হরিরামপুরে আব্দুল হালিম নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, আনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুর রাজ্জাক (৩০), সমির উদ্দিন (২৬) ও মফজেল মিয়া (২৮)। এদের মধ্যে মফজেল জামিন নিয়ে পলাতক আছেন। বাকি দুইজন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, আব্দুল হালিম ভাড়ায় মোটরসাইকেল চালাতেন। ২০১৪ সালের ১৬ মার্চ রাতে হরিরামপুর উপজেলার বলড়া এলাকা থেকে তিনি মোটরসাইকেলসহ নিখোঁজ হন। দুই দিন পর পার্শ্ববর্তী লেছড়াগঞ্জ এলাকায় আসামি সমিরকে মোটরসাইকেলসহ আটক করে স্থানীয়রা। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী হরিরামপুরের আন্ধারমানিক চর থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় হালিমের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় হালিমের স্ত্রী ফরিদা বেগম বাদী হয়ে চারজনকে আসামি করে হরিরামপুর থানায় একটি মামলা করেন। পরে পুলিশ রাজ্জাক, মফজেল ও বাতেনকে আটক করে।

২০১৪ সালের ২২ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলায় মোট সাতজনকে সাক্ষী করা হয়। পরে আসামি বাতেন বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যান।

রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল সালাম। অন্যদিকে আসামিপক্ষে নজরুল ইসলাম বাদশা।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত