বিদ্যুৎ সংযোগ পেতে ঘুষ না দিতে মাইকিং

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০১৭, ১৯:০১
ফাইল ছবি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় পল্লী বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে কাউকে ঘুষ না দিতে মাইকিং করা হয়েছে। জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আক্কেলপুর আঞ্চলিক কার্যালয়ের বরাত দিয়ে শুক্রবার বিকালে  উপজেলা সদরসহ গ্রামাঞ্চলে এই মাইকিং করা হয়।

পবিসের আক্কেলপুর আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, সরকারি অর্থে ঘরে-ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদ্যুৎ সংযোগ পেতে কাউকে কোন টাকা-পয়সা খরচা করতে হবে না। কিন্তু পল্লী বিদ্যুৎ সমিতির কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী ও এলাকার দালালেরা বিদ্যুৎ সংযোগ, খুঁটি, তার কেনা নাম দিয়ে বিদ্যুৎ প্রত্যাশীদের কাছ থেকে টাকা-পয়সা ঘুষ নিচ্ছেন বলে অভিযোগ উঠছে।

এতে পল্লী বিদ্যুৎ সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এ কারণে কাউকে ঘুষ না দিতে মাইকিং করে সর্তক করার সিদ্ধান্ত নেয়া হয়। শুক্রবার উপজেলা সদরসহ গ্রামাঞ্চলে মাইকিং করা হয়েছে।

জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আক্কেলপুর আঞ্চলিক কার্যালয়ের কয়েক জন কর্মকর্তা-কর্মচারী নাম প্রকাশ না শর্তে বলেন, একজন ইলেকটেশিয়ান বিদ্যুৎ সংযোগ, খুঁটি ও তার কেনার নাম করে বিদ্যুৎ প্রত্যাশীদের কাছ মোটা অংকের টাকা-পয়সা ঘুষ আদায় করেছেন।

এ ব্যাপরে লোকজন তার বিরুদ্ধে ডিজিএম সাহেবের কাছে মৌখিক অভিযোগ দিয়েছেন।

জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আক্কেলপুর আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম ইয়াকুব আলী আকন্দ মাইকিং করার কথা সত্যতা নিশ্চিত করে শুক্রবার সন্ধ্যায় বলেন, বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে টাকা-পয়সা কাউকে ঘুষ না দিতে মাইকিং করা হয়েছে। একজন ইলেকটেশিয়ানের বিরুদ্ধে টাকা-পয়সা ঘুষ নেয়ার মৌখিক অভিযোগ এসেছে। তবে কেউ তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেননি।

(ঢাকাটাইমস/৬মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত