স্কুলছাত্রী অপহরণ, মামলা করে পালিয়ে বেড়াচ্ছে পরিবার

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০১৭, ১৯:০০

স্কুলছাত্রীকে অপহরণের ঘটনায় মামলা করে হুমকির মুখে রয়েছে সিরাজগঞ্জের একটি পরিবার। সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে পরিবারটি।

ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের পূর্ব বাহুকা গ্রামে।

মামলার এজাহারে বলা হয়, স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ওই ছাত্রীকে স্কুলে যাতায়াতের পথে দীর্ঘদিন ধরে হাকিম নামে এক ব্যক্তি উত্ত্যক্ত করে আসছিলেন। বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় বুধবার সকালে স্কুলে যাওয়ার পথে হাকিম মেয়েটিকে অপহরণ করেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

মেয়েটির বাবা জানান, ঘটনার দিনই তার স্ত্রী বাদী হয়ে হাকিমসহ অজ্ঞাত পরিচয় আরও ৫/৬ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। মামলার কথা জানতে পেরে হাকিম ও মামলার অন্য আসামিরা তাদের বাড়ি গিয়ে তার ভাতিজা আব্দুল হাকিমকে মারধর করেন এবং মামলা তুলে নেয়ার জন্য হুমকি-ধামকি দেন বলে তার অভিযোগ। ওই হুমকির পর পরিবার নিয়ে এলাকা থেকে পালিয়ে যান বলে জানান তিনি।

সদর থানার উপ-পরিদর্শক আব্দুল বারিক ঢাকাটাইমসকে জানান, সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের পূর্ব বাহুকা গ্রাম থেকে গত বুধবার সকালে স্কুলে যাওয়ার পথে মেয়েটিকে একই এলাকার মো. হাকিম (৩০) অপহরণ করেন বলে মেয়েটির মা থানায় মামলা করেন। ওই এলাকার হবি মণ্ডলের ছেলে হাকিমের বিরুদ্ধে জোড়া খুন, নৌ-ডাকাতি, ছিনতাই ও অপহরণসহ অন্তত ১৮টি মামলা রয়েছে। তিনি যমুনা নদীর ‘জলদস্যু’ হিসেবে স্থানীয়ভাবে পরিচিত বলে এসআই বারিক জানান।

সদর থানার উপ-পরিদর্শক আব্দুল বারিক আরও জানান, যেকোনো সন্ত্রাসী কর্মকাণ্ড করেই হাকিম চরাঞ্চলে আত্মগোপনে চলে যান বলে তাকে গ্রেপ্তার করা সম্ভব হচ্ছে না। তবে বিভিন্ন সোর্স নিয়োগ এবং প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২০মে/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত