কালকিনিতে কলেজের জমি দখলের প্রতিবাদে শিক্ষার্থীরা

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি,
 | প্রকাশিত : ২৮ মে ২০১৭, ১৭:৪৫

মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর কবি নজরুল ইসলাম ডিগ্রি কলেজের জমি দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।  কলেজের এ জমি দখলের ঘটনায় উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে। রবিবার সকালে কলেজ ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করা হয়েছে।

কলেজ ও এলাকা সূত্রে জানা গেছে, সাহেবরামপুর কবি নজরুল ইসলাম ডিগ্রি কলেজের নিজস্ব ৩৩ শতাংশ সম্পত্তি দখলে নিয়েছেন ওই এলাকার রাহাত মাহামুদ নামে এক প্রভাবশালী ব্যক্তি। জমি দখল করে তিনি ওই স্থানে কয়েকটি দোকান নির্মাণ করেছেন।

অপরদিকে একই এলাকার আবুল বাশার নামে এক প্রভাবশালী কলেজের উন্নয়ন কাজে বাধা সৃষ্টি করছেন এবং কলেজ কর্তৃপক্ষকে হয়রানি করার জন্য একটি মামলা দায়ের করেন। এ দোকান নির্মাণ করায় ও উন্নয়ন কাজে বাধা সৃষ্টি করার প্রতিবাদে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

এসময় কর্মসূচি পালনকালে উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ এসএম বজলুর রহমান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মো. আওলাদ হোসেন, সমাজসেবক মোজ্জাম্মেল মীর, আজাহার মীর, শিক্ষক জিয়াউদ্দিন, মোহশিন উদ্দিন, ছাইদুল হক, আমিনুল ইসলাম, ছাত্রলীগের আহবায়ক স্বপন সেরেনিয়াবাদ, ছাত্রলীগের সাবেক সম্পাদক শফিকুল ইসলাম সুজন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত