ফরিদপুরে এসএসসি পাস ‘এফসিপিএস’ চিকিৎসক আটক

বিশেষ প্রতিনিধি (এই সময়), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০১৭, ২১:৫৪

ফরিদপুর জেলা শহর থেকে বদিউল আলম চৌধুরী নামে এক ভুয়া চিকিৎসককে আটক কারাগারে পাঠিয়ে ভ্রাম্যমাণ আদালত। শুধুমাত্র এসএসসি পাস এই ব্যক্তি নিজের নামের আগে এমবিবিএস (ঢাকা), এমসিপিএস (মেডিসিন), সিসিডি (বারডেম), মেডিসিন এবং ডায়বেটিক স্পেশালিস্ট এরকম নানা ডিগ্রি ব্যবহার করে আসছিলেন। জেলা শহরের সুমনা ডায়গনস্টিক সেন্টারে ৩০০ টাকা  ভিজিটে রোগীদের ব্যবস্থাপত্র দিয়ে আসছিলেন।

সোমবার ফরিদপুরের নির্বাহী হাকিম মো. পারভেজ মল্লিক এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি এই ভুয়া চিকিৎসককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

একই আদালত বিভিন্ন অনিয়মের জন্য সুমনা ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক রিপন সরদারকে ২০ হাজার টাকা জরিমানা করে।

এদিকে, ভ্রাম্যমাণ আদালত ফরিদপুর শহরের তিনটি ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ও অনুমোদিত ওষুধ রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করে। সেগুলো হলো- নিলটুলীর মহল্লার দেশ মেডিকেল হল ও ঝিলটুলীস্থ সামিরা মেডিকেল হলকে ২০ হাজার করে ৪০ হাজার এবং ঝিলটুলীর রহমানীয়া মেডিকেল স্টোরকে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে নির্বাহী  ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিক বলেন, সাধারণ জনগণকে বোকা বানিয়ে যে কোন রূপ অসাধুতা কঠোর হস্তে দমন করবে ফরিদপুর জেলা প্রশাসন। আমরা, সাধারণ মানুষ এবং সরকারের ক্ষতি হয়- এমন যে কোন  অপকৃতির বিরুদ্ধে জেলা প্রশাসনের নেতৃত্বে এ ধরনের অভিযান অব্যাহত রাখব।

ফরিদপুর সিভিল সার্জন, র‌্যাব-৮ এবং জেলা ড্রাগ সুপারের একজন করে প্রতিনিধি এই ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

(ঢাকাটাইমস/২৯মে/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত