টর্নেডোয় বিধ্বস্ত শেরপুর

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১৭:৩৭

শেরপুরে টর্নেডোর আঘাতে সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়নের কয়েক গ্রামের দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ের তা-বে আহত হয়েছেন অন্তত ২০ জন।  এছাড়াও টর্নেডোর আঘাতে ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটিসহ জেলার বিভিন্ন স্থানে খুঁটি ভেঙে পড়ে তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎ বিহীন রয়েছে পুরো জেলা।

শনিবার রাত সাড়ে ১১ টার দিকে এই টর্নেডো আঘাত হানে। পরে আজ রবিবার দুপুরে সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ক্ষতিগ্রস্তরা জানান, শনিবার গভীররাতে আকস্মিকভাবে আঘাত হানে টর্নেডো। এ সময় ঝড় ও শিলাবৃষ্টিও হয়। এক মিনিটেরও কম সময় ধরে চলা এই টর্নেডোর আঘাতে ল-ভ- হয়ে যায় ঘরবাড়ি। উপড়ে পড়ে বিভিন্ন ধরনের গাছগাছালি। ঘর ও গাছচাপা পড়ে আহত হয় মানুষ ও গবাদী পশু।  গুরুতর আহতদের শেরপুর জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাকুরিয়া ইউপি চেয়ারম্যান হায়দার আলী বলেন, ঘটনার পর থেকে সবকিছু হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। বেশি দুর্ভোগে পড়েছে শিশু ও বৃদ্ধরা। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করছে স্থানীয় ইউনিয়ন পরিষদসহ উপজেলা প্রশাসন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকার আশ্বাস দেন।

(ঢাকাটাইমস/০৪জুন/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত