ফ্লাইওভারের গার্ডার ভেঙে হতাহতদের ক্ষতিপূরণ দিতে রুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০১৭, ১৪:৩৬ | প্রকাশিত : ০৭ জুন ২০১৭, ১৩:২৩

রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় নির্মাণাধীন উড়াল সড়কের গার্ডার ভেঙে নিহত স্বপন মিয়ার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে কেন ৫০ লাখ টাকা দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্টে। এছাড়া দুর্ঘটনায় আহত দুইজনকে ৩০ লাখ টাকা করে কেন ৬০ লাখ টাকা দেয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ বুধবার এই রুল জারি করেন।

আগামী চার সপ্তাহের মধ্যে এলজিইডি মন্ত্রণালয়ের সচিব, প্রধান প্রকৌশলী, ঢাকার দুই সিটি করপোরেশনের প্রধান নির্বাহী, ফ্লাইওভার নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক এবং রমনা থানার ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

মানবাধিকার সংগঠন চিলড্রেনস চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে রিটটি করা হয়। রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল হালিম।

আব্দুল হালিম জানান, জনগণের নিরাপত্তা দিতে সরকারের ব্যর্থতা ও নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে। এছাড়া মৃত স্বপন মিয়ার পরিবারকে ক্ষতিপূরণ প্রদানে কি পদক্ষেপ নেয়া হয়েছে দুই সপ্তাহের মধ্যে আদালতকে অবহিত করতে রমনা থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

গত ১৩ মার্চ রাজধানীর মালীবাগ রেলগেট এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার তোলার সময় সেটি ক্রেন থেকে ছিঁড়ে পড়ে স্বপন মিয়া নামে এক ব্যক্তি নিহত হন। আহত হন পলাশ এবং নূরনবী নামে দুইজন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন এই দুইজনেরই পা কেটে ফেলা হয়েছে।

ঢাকাটাইমস/০৭জুন/এমএবি/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত