আরএমপির ডিসিকে প্রত্যাহারে শিক্ষকদের আল্টিমেটাম

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০১৭, ২২:২১

শিক্ষককে মারপিট করার অভিযোগে রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি, পশ্চিম) একেএম নাহিদুল ইসলামকে নাহিদকে প্রত্যাহারের জন্য সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন শিক্ষকরা। 
বুধবার শহরের বঙ্গবন্ধু কলেজের শিক্ষকরা এক মানববন্ধন থেকে এই আল্টিমেটাম দেন।

এর আগে মঙ্গলবার ডিসি নাহিদের গাড়িকে সাইড দিতে দেরি হওয়ায় নগরীর বর্ণালী মোড়ে ওই কলেজের শিক্ষক সাদিকুল ইসলামকে চড়-থাপ্পড় মারে পুলিশ। ডিসি নাহিদের সামনেই তার দেহরক্ষী এই কাণ্ড ঘটান। এর প্রতিবাদ করলে নগর ছাত্রলীগের সহ-সভাপতি ও সিটি করপোরেশনের এক কর্মীসহ আরও তিনজনকে পেটায় পুলিশ।

এর প্রতিবাদেই বঙ্গবন্ধু কলেজের শিক্ষকরা কলেজের সামনেই এই মানববন্ধনের আয়োজন করেন। এতে কলেজের সব বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। কলেজ শিক্ষক সমিতির সভাপতি নূরুল ইসলামের সভাপতিত্বে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাসুদুর রহমান।

এতে বক্তব্য দেন- বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক বাবু রাজকুমার সরকার, বঙ্গবন্ধু কলেজ শিক্ষক সমিতির সহ-সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান, ইতিহাস বিভাগের শিক্ষক লুৎফর রহমান, গণিত বিভাগের প্রভাষক শাহাদৎ হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ওয়াহেদা সুলতানা প্রমুখ।

বক্তারা বলেন, যারা আইন করে তারাই আবার আইন ভঙ্গ করে। প্রশাসনের কর্তাব্যক্তির হাতে যদি কোনো মানুষ লাঞ্চিত হয়, তাহলে অস্থার জায়গা থাকে না। পুলিশ কর্মকর্তা নাহিদুল কি কখনো কোনো শিক্ষকের কাছে লেখাপড়া করেননি? যদি পড়ে থাকেন তবে কেন শিক্ষকদের সাথে এমন আচরণ? এটি তার অশিক্ষারই শামিল।

তারা বলেন, সাদিকুল ইসলাম নিজেকে শিক্ষক বলে পরিচয় দিয়েছিলেন। তারপরেও তাকে চড়-থাপ্পড় মেরেছে পুলিশ। এমন পুলিশ কর্মকর্তাকে সাত দিনের মধ্যে রাজশাহী থেকে প্রত্যাহার করতে হবে। তা না করা হলে কঠোর আন্দোলন কর্মসূচি পালন করা হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

(ঢাকাটাইমস/০৭জুন/আরআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত