সিরাজগঞ্জে খুনের দায়ে তিনজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০১৭, ২০:২৩

সিরাজগঞ্জের এনায়েতপুরে কাঠমিস্ত্রী নুর ইসলাম নুরু হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া রায়ে প্রত্যেকের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার বিকালে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সিরাজগঞ্জের এনায়েতপুর থানার গোপালপুর গ্রামের আব্দুর রউফের ছেলে রহিজ উদ্দিন, আজুগড়া গ্রামের আবু প্রামাণিকের ছেলে হাফিজুল ইসলাম এবং কুড়িগ্রামের উলিপুর উপজেলার পোড়ার চর এলাকার আব্দুল কাদেরের ছেলে মাহবুব হোসেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে রহিজ উদ্দিন কারাগারে রয়েছেন। বাকি দুই আসামি পলাতক রয়েছেন।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল হামিদ ও শামসুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারি এনায়েতপুর থানার সাইনদার বিলের পূর্ব পাশে ইউসুফের সরিষার ক্ষেতে অজ্ঞাত যুবকের মৃতদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে তারা বিষয়টি পুলিশকে অবগত করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে।

এ ঘটনায় স্থানীয় চৌকিদার দিনা চন্দ্র বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি মামলা করেন। হত্যায় জড়িত সন্দেহে এনায়েতপুর থানার গোপালপুর গ্রামের রহিজ উদ্দিনকে আটক করে পুলিশ। পরে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। অজ্ঞাত যুবক এনায়েতপুর বাজারে কাঠ মিস্ত্রি নুর ইসলাম ওরফে নুরু বলে সে পুলিশকে জানায়।

২০০৮ সালের ৩১ মে চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় দেন।

ঢাকাটাইমস/৮জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত