নরসিংদী ছাত্রদল নেতা নাহিদের মায়ের আকুতি

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০১৭, ১৮:১৮ | প্রকাশিত : ১১ জুন ২০১৭, ১৮:০৩

‘আমার ছেলে কোন অপরাধ করেনি। আমার ছেলে কোন অপরাধী নয়। তার বিরুদ্ধে কোন ওয়ারেন্ট নেই। সেহেরি খাবার জন্য ঘুম থেকে উঠেছিল আমার ছেলে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে আমার বাড়ির ভেতরে ঢুকে সাদা পোশাকধারীরা আমার ছেলে নাহিদকে ধরে নিয়ে গেছে। তাকে একটা কথাও বলতে দেয়নি। আমাদের কোন কথা তারা শুনেনি। আমার ছেলে এতিম, এতিমের উপর জুলুম করলে আল্লাহ সহ্য করবেন না। আমার ছেলেকে আমার বুকে ফিরিয়ে দিন।’

রবিবার সকালে নরসিংদী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নরসিংদী জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান নাহিদের মা সাজেদা বেগম কান্নাজড়িত কণ্ঠে তার প্রাণের এই আকুতিগুলো জানান।

ছাত্রদল নেতা নাহিদের পরিবারের পক্ষ থেকে আয়োজিত এই সম্মেলনে বক্তৃতা করেন- নরসিংদী পৌরসভার কাউন্সিলর রোকনোজ্জামান রোকন, মহিলা কাউন্সিলর হেলেনা বেগম, নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি ইলিয়াছ আলী, নাহিদের বড় চাচা তোফাজ্জল হোসেন ও খলিলুর রহমান, ব্যবসায়ী সাইফুল ইসলাম সোহেল, বিএনপি নেতা আলমগীর এবং ছাত্রদল নেতা নাহিদের বড় ভাই লুৎফর রহমান নাদিম। এছাড়াও এলাকার কয়েকশ সহানুভূতিশীল নারী-পুরুষ দীর্ঘ ৩ কিলোমিটার পথ অতিক্রম করে এই সংবাদ সম্মেলনে যোগদান করেন।

সম্মেলনে নাহিদের মা বক্তব্যে আরো বলেন, আমার তৃতীয় ছেলে সিদ্দিকুর রহমান নাহিদ নরসিংদী সরকারি কলেজের সাবেক এজিএস। সে কোন অপরাধী নয়। এলাকার সকল শ্রেণি পেশার মানুষ আমার ছেলেকে আদর স্নেহ করে। আমার ছেলেও এলাকার লোকজনকে সম্মান করে। নাহিদসহ আমি আমার ৩ ছেলেকে নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। আইন শৃংখলা বাহিনীর লোকেরা তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তারা ৩টি গাড়ি নিয়ে আমার বাড়ি আসে। এরপর তারা আমার ছেলেকে গ্রেপ্তারের কথা অস্বীকার করে। আমরা আইন শৃংখলা বাহিনীর সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেছি। কেউ আমার ছেলেকে গ্রেপ্তারের কথা স্বীকার করছে না। এই অবস্থায় মা হিসেবে আমি অত্যন্ত মুহ্যমান হয়ে পড়েছি।

তিনি বলেন, নাহিদ যদি অজানা কোন দোষ করে থাকে তবে সেটা হতে তার রাজনীতি করা। রাজনীতি সারাদেশে অনেকেই করে। আমার ছেলের কি দোষ। রাজনীতির কারণে আমার ছেলে অপহৃত বা গুম হতে পারেনা। সে যদি কোন অপরাধ করে থাকে- তবে দেশে আইন আছে, আদালত আছে। আইন আদালত তার বিচার করবে। বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে গুম করে রাখা কোন গণতান্ত্রিক বা সভ্য দেশের সংস্কৃতি হতে পারে না। আমি আমার ছেলেকে ফেরত পাবার জন্য স্থানীয় প্রশাসনসহ সরকারের নিকট আকুল আবেদন জানাচ্ছি। তিনি নাহিদকে ফিরে পাবার জন্য সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

(ঢাকাটাইমস/১১জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত