সাভারে ৪২ লাখ টাকা মূল্যের চোরাই কেমিক্যাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০১৭, ২২:৩৫

সাভারের আশুলিয়া থেকে প্রায় ৪২ লাখ টাকা মূল্যের কেমিক্যাল উপাদান উদ্ধার করেছে গেন্ডারিয়া থানা পুলিশ। এসময় আটক করা হয়েছে শহিদুল হক ও এনামুল হক নামে দুইজনকে।

রবিবার সন্ধ্যায় আশুলিয়ার গাজীরচট এলাকায় রাজধানীর গেন্ডারিয়া থানা পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে ২১৬ ড্রাম কেমিক্যাল পটাশিয়াম পারম্যাঙ্গানেট উদ্ধার করে। যার ওজন প্রায় ১১ টন। যা মূলত গার্মেন্টে কাপড় ডায়িং করার কাজে ব্যবহৃত হয়।

গেন্ডারিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মাহবুবুল আলম ঢাকাটাইমসকে জানান, গত ৯ জুন গেন্ডারিয়া এলাকার ইসলাম ট্রেডার্স নামে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান যারা মূলত গার্মেন্টে কেমিক্যাল সরবরাহ করে থাকে। তাদের একটি কেমিক্যালভর্তি ট্রাক কর্মচারীসহ আশুলিয়া এলাকা হতে উধাও হয়ে যায়। ইসলাম ট্রেডার্সের পক্ষ হতে এ ব্যাপারে গেন্ডারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হলে অনুসন্ধানে নামে গেন্ডারিয়া থানা পুলিশ। পরে ইসলাম ট্রেডার্সের মালিকপক্ষের তথ্যের ভিত্তিতে সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার করে দুই দিনের মাথায় তারা হারিয়ে যাওয়া মালামালের সন্ধান পান আশুলিয়ার গাজিরচট এলাকায়।

এসময় পুলিশের ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ইসলাম ট্রেডার্সের অংশীদার এমকে আফজাল। তিনি বলেন, প্রায় এক বছর ধরে তাদের প্রতিষ্ঠানে মালামাল সরবরাহের কাজ করে আসছিলেন কর্মচারী শহিদুল হক। শহিদুলের যোগসাজশেই গত ৯ জুন দুপুরে ট্রাকভর্তি মালামাল উধাও হয়ে যায়। পরে তারা মালামাল উদ্ধারের জন্য গেন্ডারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এসময় তিনি বলেন, ২২০ ড্রামের মধ্যে চার ড্রাম ছাড়া সব কেমিক্যাল তারা পেয়েছেন। যার আনুমানিক ক্রয় মূল্য প্রায় ৪২ লাখ টাকা।

এ ঘটনায় গাজিরচট এলাকা থেকে উদ্ধারকৃত মালামালসহ জিজ্ঞাসাবাদের জন্য মার্কেট মালিক বাবুল হোসেনকেও আটক করে গেন্ডারিয়া থানা পুলিশ।

(ঢাকাটাইমস/১১জুন/আইআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত