পাহাড় ধস: রাঙ্গামাটিতে কয়েকজন সেনার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০১৭, ১৪:৫৫ | প্রকাশিত : ১৩ জুন ২০১৭, ১৩:৪৬

রাঙ্গামাটিতে পাহাড় ধসে আহতদের উদ্ধার অভিযানে গিয়ে বেশ কয়েজন সেনাসদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। তবে এই সংখ্যাটা কত, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে। কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল সুনির্দিষ্ট সংখ্যা উল্লেখ করলেও পরে তারা সেই সংখ্যাটা তুলে নেয়। 

ঢাকাটাইমসের পক্ষ থেকে যোগাযোগ করা হলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মি বলেন, বেশ কয়েকজন সেনা সদস্য হতাহত হয়েছেন। তবে কতজন নিহত বা আহত হয়েছেন তাদের বিষয়ে এখনো নিশ্চিত কিছু জানা যায়নি। তাদের বিষয়ে তথ্য সংগ্রহ চলছে। 

তবে রাঙ্গামাটি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মংখ্য সিং চৌধুরী মারমা তিন জন সেনা কর্মকর্তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকর্মীদেরকে নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত দুই সেনা সদস্য মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীর ও সৈনিক শাহীন। নিখোঁজ আছেন আরও পাঁচ জন। তারা রাঙ্গমাটি সেনা রিজিয়নে কর্মরত ছিলেন। মঙ্গলবার বেলা ১১ টার দিকে মানিকছড়িতে সড়ক থেকে মাটি অপসারণের সময় পাহাড়ের মাটিচাপায় তারা নিহত হন।

আমাদের রাঙ্গামাটি প্রতিনিধি হিমেল চাকমা জানিয়েছেন, সোমবার রাত থেকে টানা বর্ষণে শহরের বেদবেদি, রিজার্ভ বাজার, শহরের পুলিশ লাইনস হাসপাতাল এলাকা এবং কাপ্তাই উপজেলার নতুন বাজার এলাকায় পাহাড় ধরে ব্যাপক হতাহতের ঘটনা ঘটে।

ধসে পড়া মাটির নিচে এখনও অনেকে চাপা পড়ে আছেন। তাদের উদ্ধারে সকাল থেকেই অভিযান শুরু করে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে বৃষ্টি কারণে উদ্ধার কাজ চালাতে তাদের বেগ পেতে হচ্ছে। এছাড়া জেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এছাড়া মোবাইলের নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না।

(ঢাকাটাইমস/১৩ জুন/এমএবি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত