নির্বাচন হালালের সার্টিফিকেট দিতে পারে না বিএনপি: ইনু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৭, ১৯:১৪

নির্বাচন হালালের সার্টিফিটেক বিএনপি দিতে পারে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেছেন, যথাসময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। খালেদা জিয়া এবং বিএনপি যদি মনে করে বিএনপি অংশগ্রহণ করলে নির্বাচন হালাল হবে আর না করলে বানচাল হয়ে যাবে তা ফাঁকাবুলি। খালেদা জিয়া ও বিএনপি নির্বাচন হালালের কোনো সার্টিফিকেট দেয়ার ক্ষমতা রাখে না।

শনিবার দুপুরে কুষ্টিয়া সার্কিট হাউসে জাসদ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন ইনু।

বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন সম্ভব না বলে সম্প্রতি বক্তব্য দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এমন বক্তব্যের প্রেক্ষিতে করা প্রশ্নের জবাবে এসব কথা বলেন ইনু।

বিএনপির সাংবিধানিক সরকারের বিকল্প প্রস্তাবকে চক্রান্তমূলক আখ্যা দিয়ে তথ্যমন্ত্রী বলেন, আসলে এটা সাংবিধানিক সরকারের বদলে বিএনপি-জামায়াত ও খালেদার সাহায্যকারী সরকার তৈরির প্রস্তাব। সুতরাং কাউকে সাহায্য করার জন্য কোনো সরকার নির্বাচনের সময় তৈরি হবে না।

ইনু বলেন, দেশে সাংবিধানিক সরকার ক্ষমতায় আছে এবং সাংবিধানিক পন্থায়ই নির্বাচন হবে। সাংবিধানিক সরকারের বিকল্প যেসব অস্পষ্ট প্রস্তাব বিএনপি উত্থাপন করছে, সেগুলো চক্রান্ত ও ষড়যন্ত্রমূলক।

এ সময় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুর রহমান, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ জাসদ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৭জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত