আগস্টে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর অনিশ্চিত!

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৭, ১১:১৯ | প্রকাশিত : ২৪ জুন ২০১৭, ০৮:৫০

দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আগামী ২০ আগস্ট ঢাকায় আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তার জন্য ১৮ সদস্যের দল ঘোষনা করা হয়েছে ইতিমধ্যে।কিন্তু বেতন ভাতা নিয়ে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের ঝামেলায় বাংলাদেশ সফর কিছুটা অনিশ্চিত হয়ে পড়েছে অস্ট্রেলিয়ার।

বেতন নিয়ে টানাপড়েন বাড়ছেই দলটির সঙ্গে বোর্ডের। সংশোধিত বেতন প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট প্লেয়ার্স ইউনিয়ন। নিজেদের দাবি না মানা হলে বাংলাদেশ সফর বয়কট করবে বলে বোর্ডকে হুঁশিয়ারি দিয়েছেন ক্রিকেটাররা।

প্রস্তাবিত নতুন চুক্তি নিয়েই অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ঝামেলা শুরু হয়েছে ক্রিকেটারদের। এই চুক্তিতে খেলোয়াড়দের মোট আয় প্রায় ৩৫ শতাংশ বাড়বে। তবুও বোর্ডের আয়ের তুলনায় সেই বেতন ভাতা নিতান্তই কম বলে মনে করছেন ক্রিকেটারা। তাদের বেশি আপত্তি রাজস্বের অংশ নিয়ে। ১৯৯৭ সাল থেকে চলে আসা বর্তমান চুক্তিতে রাজস্বের একটা অংশ পান ক্রিকেটাররা। ক্রিকেটে অনুদান আরও বাড়াতে এ বার তাতে সামান্য বদল আনতে চাইছে বোর্ড। বোর্ডের প্রস্তাব, শুধু আন্তর্জাতিক ক্রিকেটাররাই বাড়তি রাজস্বের অংশ পাবে। ঘরোয়া ক্রিকেটাররা পাবেন একটা নির্দিষ্ট অঙ্ক।

স্মিথ-ওয়ার্নাররা ঘরোয়া লিগের ক্রিকেটারদের জন্যও লড়ে যাচ্ছেন। এ নিয়েই অচলাবস্থা। আগামী ৩০ জুনের মধ্যে নতুন চুক্তিতে সই না করলে বর্তমান চুক্তি শেষে ক্রিকেটারদের আর বেতন দেবে না বোর্ড। ক্রিকেটাররাও অবস্থা না বদলালে চুক্তি সই করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

একটি বিবৃতিতে অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ‘দুই পক্ষের মধ্যে এখনও সহমত হয়নি। অনেকগুলো মৌলিক বিষয়ে এখনও কেউ সমঝোতায় আসেনি।’ ক’দিন আগে ডেভিড ওয়ার্নার স্পষ্ট করে জানিয়ে দেন, তাদের দাবি না মানলে ৩০ জুনের পর থেকে সব ক্রিকেটার বেকার হয়ে পড়বেন। তার কথা, ‘আমরা অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই। কিন্তু আমরা যা চাইছি তা মেনে নেওয়া না হলে বাংলাদেশে যাচ্ছি না।’

(ঢাকাটাইমস/২৪জুন/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :