ঢাকা-১০ আসনে আ.লীগের আবার তাপস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০১৭, ০৮:১২

দেশের যে কিছু আসনে এখন পর্যন্ত আওয়ামী লীগের একজনের বেশি প্রার্থীর নাম শোনা যাচ্ছে না, তার একটি ঢাকা-১০ (ধানমন্ডি-জিগাতলা)। বর্তমান সংসদ সদস্য যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে নূর তাপস ছাড়া আওয়ামী লীগে অন্য কারও নাম আলোচনায় নেই।

২০০৯ সালের ২৯ ডিসেম্বরের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত শেখ ফজলে নূর তাপস। এ নির্বাচনে তিনি পরাজিত করেন বিএনপির শক্তিশালী প্রার্থী খন্দকার মাহবুব উদ্দিন আহমেদকে। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পূর্ননির্বাচিত হন তাপস।

সুদর্শন এই সংসদ সদস্য আইনজীবী হিসেবেই সুপরিচিত। তিনি অনেকটা ভিন্ন ধাঁচে রাজনীতি করেন। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক বিভিন্ন সংগঠনের সেবামূলক কর্মসূচিতে তিনি নিয়মিত উপস্থিত থাকেন।

দুই মেয়াদ ধরে সংসদ সদস্য থাকা তাপসকে নিয়ে দলের ভেতরে বাইরে কোনো বিতর্ক উঠেনি। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনির বড় সন্তান হওয়ায় তার প্রতি আওয়ামী লীগের নেতা-কর্মীদের সহানুভূতি রয়েছে। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে বেশ স্নেহ করেন।

১৯৭৫ সালের ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দিন তাপসের বাবা-মা শেখ মণি ও আরজু মনিকেও হত্যা করে খুনিরা। সেই সময়ের স্কুল ছাত্র তাপস রাজনীতিতে আসার পরেই তাকে স্বাগত জানায় আওয়ামী লীগের কর্মীরা।

ফজলে নূর তাপস সংসদ সদস্য নির্বাচিত হয়েই ধানমণ্ডি এলাকার উন্নয়নে কাজ করেছেন। এছাড়াও দলীয় নেতাকর্মীদের সুখে-দুঃখে সবসময়ই পাশে থাকেন। দক্ষ, বিচক্ষণ, সাদালাপী হিসেবেও পরিচিত তিনি।

স্থানীয় এলাকার জনগণ জানান, এলাকার অবকাঠামগত উন্নয়নের পাশাপাশি স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ, মন্দির, রাস্তা-ঘাট, পয়ঃনিষ্কাশন এবং জলাবদ্ধতা নিরসনে ব্যাপক উন্নয়নের কাজ করেছেন। তাই আগামী নির্বাচনে তার কোন বিকল্প নেই। তিনি আবারও আওয়ামী লীগের প্রার্থী হবেন এটাই আমরা মনে করি।

প্রচার বিমুখ তাপস আদালত চত্বরের গণমাধ্যমের সঙ্গে খুব একটা কথা বলেন না। আগামী সংসদ নির্বাচনকে ঘিরে প্রস্তুতির বিষয়েও তার বক্তব্য চেয়েও পাওয়া যায়নি।

তবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ কামাল নিশ্চিত করেছেন, এই আসনে তাপস ছাড়া দলের আর কোনো প্রার্থী নেই। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর অতি-অল্পসময়ের মধ্যে দলীয় নেতাকর্মী ছাড়াও ঢাকা-১০ আসনের দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মন জয় করতে সমর্থন হয়েছেন শেখ ফজলে নূর তাপস। আগামী নির্বাচনেও তিনি আমাদের প্রার্থী হবেন।’

ঢাকাটাইমস/০৮জুলাই/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

সাংবাদিক শামছুদ্দীনের মায়ের মৃত্যুতে রওশন এরশাদের শোক

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির লিয়াজো কমিটির বৈঠক

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

নির্বাচনের পর বিএনপি তাবিজ-দোয়ার দিকে ঝুঁকেছে: হাছান মাহমুদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :