এখনো আমি কর্মচঞ্চল, মনোনয়ন পাব ইনশাল্লাহ

অনলাইন ডেস্ক
| আপডেট : ১৩ জুলাই ২০১৭, ২০:১৬ | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৭, ০৮:৩২

কামাল আহমেদ মজুমদার। সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে বৃহত্তর মিরপুর নিয়ে গঠিত ঢাকা-১১ আসনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে আসন পুনর্বণ্টনের পর মিরপুর-কাফরুল নিয়ে গঠিত ঢাকা-১৫ আসন থেকে নির্বাচিত হন তিনি। বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে হন পুনর্নির্বাচিত। আগামী নির্বাচনে প্রার্থিতার জন্য প্রস্তুতি নিচ্ছেন এখন। তবে এবার দলের মনোনয়নপ্রত্যাশী আছেন বেশ কজন। তারাও আশা করছেন দলের মনোনয়ন পাবেন বলে। এলাকায় গুঞ্জন আছে কামাল আহমেদের বার্ধক্য নিয়ে। তিনি একে তার বিরুদ্ধে অপপ্রচার বলে দাবি করছেন। আগামী নির্বাচন ও তার পরিকল্পনা সম্পর্কে কথা বলেছেন ঢাকাটাইমসের সঙ্গে। মোবাইল ফোনে তার সঙ্গে আলাপচারিতায় ছিলেন নিজস্ব প্রতিবেদক তানিম আহমেদ

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আপনার পরিকল্পনা আছে?

কামাল আহমেদ মজুমদার: ইনশা আল্লাহ আমি আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। এ জন্য আমি কাজ করছি। আমার নির্বাচনী এলাকার ওয়ার্ডে ওয়ার্ডে নিয়মিত জনসংযোগ করছি। এলাকার মুরব্বি, বিভিন্ন কমিটির জনগণ নিয়েই আমি এলাকার উন্নয়নে কাজ করছি।

আওয়ামী লীগের মনোনয়ন তো দলের সংসদীয় কমিটির ওপর নির্ভর করে।

কামাল আহমেদ মজুমদার: আমাদের মনোনয়নের বিষয়টি দলের হাইকমান্ড তথা দলীয় সভাপতি শেখ হাসিনার ওপর নির্ভর করে। আমি আশা করি ইনশা আল্লাহ জননেত্রী শেখ হাসিনা আমাকে আবার মনোনয়ন দেবেন। আগামী নির্বাচনে নেত্রীকে এ আসনটি উপহার দেব।

অনেকেই বলছেন বার্ধক্যের কারণে আগের মতো রাজনীতিতে সময় দিতে পারছেন না?

কামাল আহমেদ মজুমদার: আলহামদুলিল্লাহ এখনো আমি কর্মচঞ্চল। নিয়মিতই দলের বিভিন্ন সভা-সমাবেশে উপস্থিত হই। মিছিল-মিটিং করি। দলীয় যেকোনো কর্মসূচিতেই আমি রাজপথে সক্রিয় আছি। যারা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদের মিছিল-মিটিংয়ে পাওয়া যায় না। এখনো আমি দৈনিক ১৮ ঘণ্টা কাজ করি।

মিরপুরের উন্নয়নের জন্য আপনার পরিকল্পনা কী?

কামাল আহমেদ মজুমদার: আমার নির্বাচনী এলাকা ঢাকা উত্তর সিটি করপোরেশনের অন্তর্গত। নির্বাচনী এলাকা নিয়ে যা বরাদ্দ পাওয়া যায়, তা সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হয়। এলাকার উন্নয়নকাজ সিটি করপোরেশনই করে। তবে এর আগে আমার সঙ্গে কথা বলে তারা। আমার নির্বাচনী এলাকার রাস্তাঘাটের উন্নয়ন দৃশ্যমান। বাংলাদেশের বৃহত্তম শিক্ষাপ্রতিষ্ঠান মনিপুর স্কুল আমি প্রতিষ্ঠা করেছি। এলাকার সব মসজিদ-মাদ্রাসায় আমি সাহায্য করেছি। আর রাস্তাঘাট কাঁচা নাই বললেই চলে। তবে এলাকায় পানির সমস্যা রয়েছে। তা সমাধান করার জন্য আমরা পানির পাম্প বসানোর পরিকল্পনা করেছি এবং বসানোর জমি খুঁজছি। সরকারি-বেসরকারি জায়গা পেলে তা আমরা কিনে নেব। এরপর তা ওয়াসার কাছে হস্তান্তর করব।

স্থানীয় আওয়ামী লীগে কোন্দলের কথা শোনা যায়।

কামাল আহমেদ মজুমদার: আমার নির্বাচনী এলাকায় দলে কোনো কোন্দল নেই। নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে। সেটা হয়। শেষ পর‌্যন্ত তার সমাধান হবে। নেত্রীই এর সমাধান করবেন।

মিরপুর সন্ত্রাসী এলাকা হিসেবে পরিচিত ছিল?

কামাল আহমেদ মজুমদার: আমার নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। বৃহত্তর মিরপুর ভেঙে এখন তিনটি সংসদীয় এলাকা। ইলিয়াছ উদ্দিন মোল্লা সাহেব পল্লবীর এমপি, তিনিও নিজেকে মিরপুরের এমপি বলেন। আসলামুল হক দারুস সালাম, শাহ আলী ও রূপনগর এলাকার এমপি; তিনিও মিরপুর বলেন। আমি মিরপুর-কাফরুল এলাকার এমপি; আমিও মিরপুর বলি। তাহলে কোনটাকে মিরপুর হিসেবে গণ্য করবেন? আমার নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। ব্যতিক্রম যা হয় তা ভাষানটেক এলাকায় হয়। এটি আমার নির্বাচনী এলাকার পাশে। কাজেই ওই এলাকায় কোনো ঘটনা ঘটলে বলা হয় মিরপুর এলাকায় ঘটেছে।

সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

কামাল আহমেদ মজুমদার: আপনাকেও ধন্যবাদ।

ঢাকাটাইমস/১৩জুলাই/মোআ

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

সাংবাদিক শামছুদ্দীনের মায়ের মৃত্যুতে রওশন এরশাদের শোক

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির লিয়াজো কমিটির বৈঠক

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

এই বিভাগের সব খবর

শিরোনাম :