ঋণ জালিয়াতির মামলায় দুই ব্যবসায়ী কারাগারে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ২০:০০

ঋণ জালিয়াতির মাধ্যমে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ৪৫ কোটি টাকা আত্মসাতের মামলায় দুই ব্যবসায়ীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আসামিরা হলেন- মেসাস রতন ট্রেডার্সের মালিক আলী আকবর খান রতন ও জিও ট্রেডিং সার্ভে করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইঞ্জিনিয়ার গোলাম কবীর।

বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব আসামি রতনের রিমান্ড এবং জামিনের এবং আসামি কবীরের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপসহকারী পরিচালক আজিজুল হক আসামি কবীরকে কারাগারে পাঠানোর এবং আসাসি রতনের সাত দিনের রিমান্ড আবেদন করেন।

গত বুধবার রাজধানীর গুলশান ও সেগুনবাগিচা এলাকা থেকে দুদকের উপপরিচালক জুলফিকার আলীর নেতৃত্বে একটি টিম আসামিদের গ্রেপ্তার করে।

মামলার অভিযোগে বলা হয়, আসামি রতনসহ অন্যান্য আসামিরা পরস্পর যোগসাজসে জাল-জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের গুলশান শাখা থেকে ৪৫ কোটি টাকা ঋণ মঞ্জুর করেন। সাভার উপজেলাধীন আশুলিয়া ও মনসন্তোষ ও তৈয়বপুর মৌজায় ক্রয় করা জমি আসামি রতনের নামে না থাকা সত্ত্বেও ১০৫ বিঘা জমি মর্টগেজ দেয়াসহ জাল-জালিয়াতি ও ভূয়া কাগজপত্র দিয়ে গুলশান করপোরেট শাখা থেকে ৪৫ কোটি টাকা ঋণ নেন। ঋণের টাকা আমদানি-রপ্তানি ব্যবসার উদ্দেশ্যে গ্রহণ করা হলেও তা না করে জমি ক্রয়ের জন্য ব্যবহার করেন। ওই ঘটনায় ২৫ জুলাই দুদকের উপসহকারী পরিচালক আজিজুল হক এ দুই আসামিসহ পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করেন।

(ঢাকাটাইমস/২৬জুলাই/আরজে/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :