গাজীপুরে আ.লীগের জনসভা স্থগিতে তৃণমূলে হতাশা

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ২০:৪৭

গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে ডাকা জেলা আওয়ামী লীগের পূর্বঘোষিত জনসভা স্থগিত হওয়ায় তৃণমূলে হতাশা ও ক্ষোভ দেখা দিয়েছে। আর জনসভা বাস্তবায়ন হলে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের কিছুটা লাভ হতো বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জনসভাটি স্থগিত হওয়ায় আওয়ামী লীগ নেতাদের মধ্যে দেখা দিয়েছে বিভেদ। অনেকেই বিষয়টি নিয়ে পরস্পরকে দোষারূপ করে ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন। সরকারি দলের এত বড় সভা স্থগিত হওয়ায় চায়ের দোকান থেকে শুরু করে গাজীপুরের বিভিন্ন মহল ও সাধারণ মানুষের মধ্যে চলছে নানা আলোচনা। অনেক নেতাকর্মী এটিকে তাদের একটি ‘পেস্টিজ ইস্যু’ মনে করছেন।

মহানগর আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জানান, এত বড় জনসভাকে ঘিরে তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছিল। কিন্তু সভাটি স্থগিত হওয়ায় তাদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। অনেকেই বাস, ট্রাকে করে দূরদূরান্ত থেকে জনসভাস্থলে এসে ফিরে যেতে হয়েছে।

গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ জানান, পার্টির সাধারণ সম্পাদকের এত বড় জনসভা পরীক্ষার জন্য স্থগিত হওয়ায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে হতাশা দেখা দিলেও তাদের সভা সফল করার ব্যাপারে আশ্বস্ত করা হয়েছে। তবে বিষয়টি নিয়ে যারা ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন, আনন্দ করছেন তারা আওয়ামী লীগের মূল চেতনায় বিশ্বাসী নয়।

এদিকে, শনিবারের বিকালে আয়োজিত ওই জনসভাটি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে দুপুরের দিকে স্থগিত করা হয়। তবে পরীক্ষার জন্য জনসভা স্থগিত হলেও শিক্ষার্থীদের কোন কাজে আসেনি। তারা কলেজ কর্তৃপক্ষের নির্দেশিত ভেন্যুতেই পরীক্ষা দিয়েছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ কর্তৃপক্ষ জনসভার কথা বিবেচনায় এনে ভেন্যু পরিবর্তন করলেও তারা এজন্য কোন গণবিজ্ঞপ্তি জারি করেননি। শুধুমাত্র কলেজের নোটিশ বোর্ডে বিষয়টি উল্লেখ করা হয়। তবে স্থানান্তরিত তিনটি ভেন্যুই কলেজের আশেপাশের এলাকায়।

স্থানীয় নেতাকর্মীরা মনে করেন, কলেজের অধ্যক্ষের দূরদর্শিতার অভাবেই এভাবে জনসভাটি পণ্ড হয়েছে। তিনি পরীক্ষার দিন জনসভার অনুমতি না দিয়ে অন্য কোন দিনে দিতে পারতেন। তার অবিবেচনাপ্রসূত সিদ্ধান্তের কারণে দলীয় সভা স্থগিত হয়েছে। এতে দলের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ন হয়েছে।

তবে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ জেরিন সুলতানা জানান, পরিবর্তিত ভেন্যুতে অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। তবে কলেজ মাঠে জনসভাটি হলে শিক্ষার্থীরা দুটি বাস পেত। শিক্ষার্থীদের উপকারে আসত। তবে এ বিষয়ে আমাকে জড়িয়ে কে কী বলল তা দেখার বিষয় না।

প্রসঙ্গত, জনসভা অনুষ্ঠানের জন্য গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে সপ্তাহব্যাপী চলে প্রস্তুতিমূলক কাজ। বিশাল সামিয়ানা টাঙ্গানো, মাইক ও ডেকোরেশনের কাজ করা সম্পন্ন হয়েছিল। কিন্তু বেলা ১২টার দিকে দলীয় নেতাকর্মীরা জনসভা স্থগিতের বিষয়টি জানতে পারেন। গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপির সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিত থাকার কথা ছিল। জনসভার জন্য মাঠ ব্যবহার করতে গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ আবেদন করেন। তার আবেদনে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ কর্তৃপক্ষ মাঠে জনসভার অনুমতিও দিয়েছিলেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :