এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২৪, ২০:০৫

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে গোপালগঞ্জ জেলায় দুই শতাধিক মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান লাভ করেছে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ। তবে পশ্চিম গোপালগঞ্জের মোট নয়টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে প্রতিষ্ঠানটি এবারও প্রথম হয়েছে।

রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

প্রকাশিত ফল অনুযায়ী, শিক্ষাপ্রতিষ্ঠানটির পাসের হার ৯৭.৬৭% শতাংশ। নিকটবর্তী খোন্দকার শামস উদ্দিন স্মৃতি উঁচ্চ বিদ্যালয়ের পাসের হার শতকরা ৬৯.৮৮%।

জেলায় এস. এম. মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে শতকরা ৯৮.৬৮% পাস করায় প্রতিষ্ঠানটি ১ম স্থান এবং বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতকরা ৯৭.৮৭% পাস করে জেলায় ২য় স্থান লাভ করেছে।

২০১৪ সালে গ্রামীণ নারী শিক্ষার অগ্রদূত হিসেবে গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়াস্থ রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজটি প্রতিষ্ঠা করেন বর্তমান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। প্রতিষ্ঠার পর থেকে অত্র এলাকার নারী শিক্ষার হার বাড়তে শুরু করেছে।

আধুনিক ও উন্নত শিক্ষার সু-ব্যবস্থার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানটি দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বিনাবেতনে অধ্যায়নের সুযোগসহ সারা বছর বিভিন্ন প্রকার বৃত্তি ও প্রনোদনামূলক কার্যক্রমের আয়োজন করে থাকে।

ঢাকাটাইমস/১২মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :