বনশ্রীতে গৃহকর্মী হত্যা: গৃহকর্তা রিমান্ডে, গৃহকর্ত্রী কারাগারে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৭, ১৯:৩২

রাজধানীর বনশ্রীতে গৃহকর্মী লাইলী বেগম (২৫) হত্যা মামলায় বাড়ির মালিক মুন্সী মইনউদ্দিন ও দারোয়ান তোফাজ্জল হোসেন টিটুর জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

অন্যদিকে রিমান্ডের আবেদন না থাকায় গৃহকর্ত্রী শাহনা বেগমের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

শনিবার ঢাকা মহানগর হাকিম এ কে এম মাঈদ উদ্দিন সিদ্দিকী শুনানি শেষে এই আদেশ দেন।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে গৃহকর্তা ও দারোয়ানের সাত দিন করে রিমান্ড আবেদন এবং গৃহকর্ত্রীর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

এর আগে গত শুক্রবার রাতে নিগত লাইলীর স্বামী নজরুল ইসলামের বড় ভাই (ভাসুর) শহীদুল ইসলাম বাদী হয়ে গৃহকর্তা মঈনউদ্দিন, গৃহকর্ত্রী শাহানা ও বাড়ির দারোয়ান তোফাজ্জলকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

অন্যদিকে স্থানীয়দের বাড়িতে হামলা, ভাঙচুরের ঘটনায় পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার অভিযোগে অজ্ঞাতনামা ৩০০-৪০০ জনকে আসামি করে পুলিশ একটি মামলা করে। দুইটি মামলাই রাত ১১টার দিকে করা হয়। শুক্রবার গৃহকর্তা ও দারোয়ানকে গ্রেপ্তার করা হলেও গৃহকর্ত্রীকে গ্রেপ্তার করা হয় শনিবার।

প্রসঙ্গত, শক্রবার বনশ্রীর ৪ নম্বর সড়কে জি ব্লকের একটি বাসায় গৃহকর্মী লাইলী বেগমের রহস্যজনক মৃত্যুকে কেন্দ্র করে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। লাইলীকে হত্যার অভিযোগে তাঁর পরিবার ও এলাকার বিক্ষুব্ধ লোকজন ওই বাড়িতে হামলা চালায় এবং সড়কে গাড়ি ভাঙচুর করে। দফায় দফায় পুলিশের সঙ্গে স্থানীয় লোকজনের পাল্টাপাল্টি ধাওয়া চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক দফা ফাঁকা গুলি ছোড়ে। ওইদিন রাত ১০টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। লাইলীর পরিবারের অভিযোগ, লাইলীকে হত্যা করা হয়েছে। তবে গৃহকর্তা মইনুদ্দিন বলছেন, লাইলী বাসায় কাজ করতে আসার পর বাড়ির একটি ঘরে ঢুকে দরজা ভেতর থেকে বন্ধ করে দেন। পরে দরজার ছিটকিনি ভেঙে ঘরের ভেতরে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় লাইলীকে পাওয়া যায়।

লাইলী বনশ্রীর পাশে হিন্দুপাড়া বস্তিতে থাকতেন। তাঁর ছোট দুইটি সন্তান রয়েছে। গৃহকর্তা মইনুদ্দিনের ভাষ্যমতে, লাইলীর স্বামী নজরুল ইসলাম ভারতের কারাগারে বন্দী।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেল: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবে সরকার

৩০ কোটি টাকা ঋণ খেলাপি: সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জাতীয় পার্টির চেয়ারম্যান পদে জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: আপিল বিভাগ

নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা: আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন

যুক্তরাজ্যে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সাম্রাজ্যের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট 

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ

আফতাবনগরে পশুর হাট বসানোয় হাইকোর্টের নিষেধাজ্ঞা

তিন মাসের ব্যবধানে আরেক মামলায় খালাস পেলেন গোল্ডেন মনির

আহসানউল্লাহ মাস্টার হত্যামামলা: আপিল শুনানি দ্রুত করতে আসামির আবেদন

পরিবেশ রক্ষায় ঢাকাসহ সারাদেশে গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট

এই বিভাগের সব খবর

শিরোনাম :