আইসিইউ থেকে কেবিনে গেল মুক্তামণি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ১৬:৫৩

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে নেয়া হয়েছে রক্তনালীতে টিউমারে আক্রান্ত মুক্তামণি। আজ বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে তাকে ৫০৮ নম্বর কেবিনে নেওয়া হয়।

মুক্তামণির বাবা মোহাম্মদ ইব্রাহিম ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গতকাল বুধবার সকালে মুক্তামণির ডান হাতের ক্ষতস্থানে ড্রেসিং করা হয়। আগামী সপ্তাহের প্রথম দিকে মুক্তামণির ক্ষতস্থানে দ্বিতীয় পর্যায়ে অস্ত্রোপচার (স্কিন গ্রাফটিং) করা হতে পারে বলে আশা করছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিটের চিকিৎসকরা।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম বলেন, ‘মুক্তামণির শারীরিক অবস্থা ভালো রয়েছে। তাকে কেবিনে নেওয়া হয়েছে।’ তিনি আরও বলেন, ‘সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে স্কিন গ্রাফটিং (নতুন চামড়া বসানোর প্রক্রিয়া) শুরুর আশা করছি। তার দেহে একাধিক অস্ত্রোপচার করার প্রয়োজন হবে।’

গত শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি, সার্জারি ও অ্যানেসথেসিয়াসহ এক দল বিশেষজ্ঞ চিকিৎসক মুক্তামণির ডান হাতে অস্ত্রোপচার করে তিন কেজি অতিরিক্ত মাংস (টিউমার) অপসারণ করেন।

এর আগে গত ১১ জুলাই মুক্তামণিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :